রবিবার, ২৮ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

টুকি টাকি

আবাহনী এখন ভারতে

এএফসি ক্লাব কাপে অংশ নিতে বাংলাদেশ চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী এখন ভারতে। ৩০ এপ্রিল তারা চেন্নাই এএফসির বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে অংশ নেবে। নাইজেরিয়ান ফুটবলার সানডে চিজোবা ভিসা না পাওয়ায় দলের সঙ্গী হতে পারেননি। আবাহনী গ্রুপের প্রথম দুই ম্যাচে নেপালের মানাং মার্সিয়াংদির বিপক্ষে ১-০ গোলে জয় পায়। ঢাকায় দ্বিতীয় ম্যাচে মিনার্ভা পাঞ্জাবের সঙ্গে ২-২ গোলে ড্র করে।

 

বিশ্বকাপের জার্সি

বিশ্বকাপে জার্সির মূল্য ১ হাজার ১৫০ টাকা এবং ছোটদের জার্সির মূল্য ধরা হয়েছে ৮৭৫ টাকা। ‘অঞ্জনস’ এবং ‘জেন্টলম্যান’ এর আউটলেটে বিক্রয় হবে বাংলাদেশ দলের জার্সি। এর বাইরে অনলাইন শপ থেকেও কেনা যাবে পছন্দের জার্সি। ‘ক্রিকশপ বিডি’ এবং ‘জার্সি ফ্রিক বিডি’ প্ল্যাটফর্মের মাধ্যমে অনলাইনে বিক্রি করবে জার্সি।

সারা দেশের ভক্তদের মধ্যে জার্সিটি ছড়িয়ে দিবে রবিন স্পোর্টস।

 

ইউক্রেনের ফুটবলার

বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথমপর্ব শেষ। এখন দ্বিতীয়পর্ব মাঠে নামার পালা। তার আগে দ্বিতীয় দফায় দল-বদলের সুযোগ পাচ্ছে ক্লাবগুলো। ২ মের মধ্যে এই পালা শেষ হবে। দলের শক্তি বাড়াতে শেখ রাসেল ক্রীড়াচক্র ইউক্রেনের মধ্যমাঠের খেলোয়াড় ভ্যালেরিকে উড়িয়ে এনেছে। গতকাল ভোরে এলেও বিকালে দলের সঙ্গে অনুশীলন করেন ভ্যালেরি।

কোচ সাইফুল বারী টিটু জানান, ‘প্রথম দিনে ক্লান্ত শরীরে ভ্যালেরি অনুশীলন করেছে।’

 

ওয়ানডে স্ট্যাটাস

দিন দুই আগে ওয়ানডে স্ট্যাটাস পেয়েছিল মার্কিন যুক্তরাষ্ট্র ও ওমান। এবার ওয়ানডে খেলার মর্যাদা পেল নামিবিয়া ও পাপুয়া নিউগিনি (পিএনজি)। বাংলাদেশ, অস্ট্রেলিয়া, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, জিম্বাবুয়ে, আয়ারল্যান্ড ও আফগানিস্তানের বাইরে ওয়ানডে টেস্ট খেলুড়ে দেশগুলো স্কটল্যান্ড, নেপাল, সংযুক্ত আরব আমিরাত, মার্কিন যুক্তরাষ্ট্র, ওমান, নামিবিয়া ও পাপুয়া নিউগিনি।

আইসিসির সহযোগী সদস্য দেশগুলোকে নিয়ে নামিবিয়ায় অনুষ্ঠিত আইসিসি ওয়ার্ল্ড ক্রিকেট লিগে চারটি দল ওয়ানডে স্ট্যাটাস পেয়েছে। পরশু অফিস পার্কে স্টিফেন বার্ড আর জেপি কোটজের জোড়া সেঞ্চুরিতে নামিবিয়ার সংগ্রহ ৩ উইকেটে ৩৯৬ রান।

 

রাজস্থানের জয়

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে দারুণ জয় পেয়েছে রাজস্থান। গতকাল হায়দরাবাদকে ৭ উইকেটে হারিয়েছে তারা। প্রথমে ব্যাটিংয়ে নেমে ৮ উইকেটে ১৬০ রান করে হায়দরাবাদ। দলের পক্ষে সর্বোচ্চ ৬১ রান সংগ্রহ করেন মনিষ পান্ডে। জবাবে ৫ বল হাতে রেখেই ১৬১ রান করে জয় তুলে নেয় রাজস্থান। দলের পক্ষে লিয়াম ৪৪, স্যামসন ৪৮, রাহানে ৩৯ রান করেন। সাকিব, রশিদ খান ও খলিল আহমেদ একটি করে উইকেট শিকার করেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর