শিরোনাম
শুক্রবার, ৩ মে, ২০১৯ ০০:০০ টা

টুকিটাকি

আই লিগের স্ট্রাইকার

পেশাদার ফুটবল লিগের দ্বিতীয় পর্ব শুরু হচ্ছে ৬ মে। পয়েন্ট তালিকায় অপরাজিতভাবে শীর্ষে থাকা বসুন্ধরা কিংস উড়িয়ে এনেছে ভারতে আইলিগ খেলা চার্চিল ব্রাদার্সের সাড়া জাগানো স্ট্রাইকার উইলস প্লাজা। ত্রিনিদাদ অ্যান্ড টোবাকোর এই ফুটবলার ২১ গোল দিয়ে আই লিগে যুগ্মভাবে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন। 

লিগে দ্বিতীয় স্থানে থাকা ঢাকা আবাহনীও দ্বিতীয় পর্বে নতুন খেলোয়াড় সংগ্রহ করেছে। ওয়েলিংটন ইতিমধ্যে দলের হয়ে এএফসি ক্লাব কাপে অংশ নিয়েছেন। তৃতীয় স্থানে থাকা শেখ রাসেল ক্রীড়াচক্র ইউক্রেন থেকে মধ্যে মাঠের খেলোয়াড় ভ্যালোরিকে গত সপ্তাহে ঢাকায় নিয়ে আসে।

শিরোপা রেসে থাকা সাইফ স্পোর্টিংও নতুন বিদেশি এনেছে ব্রাজিলের আল মান্ডেন, রুয়ান্ডার ইসার ও উজবেকিস্তানের উটনকাস। ঐতিহ্যবাহী শেখ জামাল গাম্বিয়া থেকে উড়িয়ে এনেছে ইবক্যাম্প ও ইসেল সাম্পাও নামে দুই ফুটবলারকে। 

 

দুলাল চ্যাম্পিয়ন

তৃতীয় রানার বিপিজিএ গলফ চ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়ন হয়েছেন তারকা গলফার দুলাল হোসেন। সাভার গলফ ক্লাবে অনুষ্ঠিত এই টুর্নামেন্টে পারের চেয়ে ২০ শট কম খেলেছেন এই পেশাদার গলফার। ১৫ লাখ টাকার প্রাইজমানির এই টুর্নামেন্টে ১৩ শট কম খেলে মো. রাসেল দ্বিতীয়। ১২ শট কম খেলে তৃতীয় হয়েছেন জামাল হোসেন মোল্লা।

বাংলাদেশ প্রফেশনাল গলফারস অ্যাসোসিয়েশনের (বিপিজিএ) আয়োজনে এই টুর্নামেন্টে মোট ৯৬জন গলফার অংশ নিয়েছিলেন।

 

সভাপতি সাঙ্গাকারা

ক্রিকেটের আইন প্রয়োগকারী সংস্থা মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) সভাপতির দায়িত্ব পেয়েছেন শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারা। আগামী ১ অক্টোবর লঙ্কান কিংবদন্তি দায়িত্ব গ্রহণ করবেন। এমসিসি-র ইতিহাসে এবারই প্রথমবারের মতো ব্রিটেনের বাইরে কাউকে সভাপতি নির্বাচন করা হলো।

 

ক্যাসিয়াসের হার্ট অ্যাটাক!

পোর্তোর হয়ে অনুশীলনের সময় হার্ট অ্যাটাক করেছে স্পেনের কিংবদন্তি গোলরক্ষক ইকার ক্যাসিয়াস। সঙ্গে সঙ্গে তাকে হাসপাতালে নেওয়া হয়। ৩৭ বছর বয়সী এই গোলরক্ষককে রাখা হয়েছে পর্যবেক্ষণে। ক্যাসিয়াস স্পেনের হয়ে ২০১০ সালে বিশ্বকাপের শিরোপা জিতেছেন।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর