শনিবার, ৪ মে, ২০১৯ ০০:০০ টা

টুকিটাকি

টিকিটের টাকা ফেরত

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবলের ফাইনাল মাঠে গড়ায়নি। যুগ্মভাবে বাংলাদেশ ও লাওসকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে। কিন্তু খারাপ আবহাওয়া উপেক্ষা করে বঙ্গবন্ধু স্টেডিয়ামের গ্যালারিতে যারা এসেছিলেন, তারা মন খারাপ করে ঘরে ফিরে গেছেন। তবে যারা এই ফাইনালের টিকিট কিনেছিলেন, তাদের টাকা ফেরত দেওয়ার ঘোষণা দিয়েছে বাফুফে। খেলা দেখতে না পেয়ে বিক্ষুব্ধ দর্শকরা বাংলাদেশ দলের ফুটবলারদের বহনকারী বাস আটকিয়ে দিয়েছেলেন।

 

৮০ দলের ্যাঙ্কিং

ক্রিকেটকে বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে বদ্ধপরিকর আইসিসি। ধীরে ধীরে এশিয়া, ইউরোপ, আফ্রিকার দেশগুলো ক্রিকেট খেলা শুরু করেছে। এবারই প্রথম আইসিসি ৮০ দলের র‌্যাংকিং প্রকাশ করেছে। র‌্যাঙ্কিংয়ের দেশগুলো আবার টি-২০-এর। নতুন এই র‌্যাংকিংয়ে প্রথমবারের মতো উঠে এসেছে অস্ট্রিয়া, বতসোয়ানা, লুক্সেমবার্গ ও মোজাম্বিকের মতো দেশ। র‌্যাঙ্কিংয়ের মূল শর্ত ছিল ২০১৬ সালের মে মাসের পর থেকে কমপক্ষে ৬টি টি-২০ ম্যাচ খেলা। ২৮৬ পয়েন্ট নিয়ে সবার ওপরে পাকিস্তান। সবার তলানীর দেশ লেসেথো। ২২০ পয়েন্ট নিয়ে বাংলাদেশ ১০ নম্বরে।

 

ওয়াকারভয়াবহ

পাকিস্তনের তারকা অলরাউন্ডার শহীদ আফ্রিদি তার আত্মজীবনী ‘গেম চেঞ্জার’ এ ধুইয়ে দিয়েছেন পাকিস্তানের সর্বকালের অন্যতম সেরা ফাস্ট বোলার ওয়াকার ইউনুসকে। তিনি সমালোচনা করেছেন ওয়াকারের কোচিং ও নেতৃত্ব নিয়ে। পাকিস্তানের পক্ষে ৮৭ টেস্টে ৩৭৩ উইকেট ও ২৬২ ওয়ানডেতে ৪১৬ উইকেট নেওয়া ওয়াকারকে সাধারণ মানের অধিনায়ক ও কোচ হিসেবে ‘ভয়াবহ’ বলেন আফ্রিদি। ওয়াকার যখন কোচ ছিলেন, তখন পাকিস্তানের অধিনায়ক ছিলেন আফ্রিদী।

 

জুনিয়র টেনিস

আইটিএফ এশিয়ান অনূর্ধ্ব-১৪ ডেভেলপমেন্ট চ্যাম্পিয়নশিপে অংশ নিতে গতকাল উজবেকিস্তান গেছে চার সদস্যের বাংলাদেশ দল। ৫-১৭ মে পর্যন্ত টুর্নামেন্টে খেলবেন মাহাদী হাসান আলভি, মো. রুম্মান হোসেন ও মাসফিয়া আফরিন। দলের প্রশিক্ষক মো. মোজাহিদুল হক। প্রতিযোগিতায় অংশ নিবে মঙ্গোলিয়ার ৩ জন, পাকিস্তান ও ইরানের ২ জন করে, ১ জন করে লেবানন, জর্ডান, কিরগিজস্তান ও নেপাল থেকে।

 

রিসালাত সেরা

জাতীয় এয়ারগান চ্যাম্পিয়নশিপে ১০ মিটার এয়ার রাইফেলে সোনা জিতেছেন রিসালাতুল ইসলাম। ২৪৬.১ স্কোর করে প্রথম হয়েছে নারায়ণগঞ্জ রাইফেল ক্লাবের এই শ্যুটার। ২৪৫.১ স্কোর করে দ্বিতীয় জেসিমুজ্জান। শোভন চৌধুরী তৃতীয় হয়েছেন ২২৪.৮ স্কোর করে। টানা দ্বিতীয় কমনওয়েলথ গেমসে রুপা জেতা আব্দুল্লাহেল বাকী হতাশ করেছেন এবারের আসরে। ফাইনালেই (সেরা আট) উঠতে পারেননি তিনি।

এই ইভেন্টের জুনিয়র গ্রুপে সোনা জিতেছেন রবিউল ইসলাম।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর