রবিবার, ৫ মে, ২০১৯ ০০:০০ টা

টুকি টাকি

আরচ্যারি বিশ্বকাপে বাংলাদেশ

চীনের সাংহাইতে আগামীকাল থেকে শুরু হচ্ছে আরচ্যারির বিশ্বকাপ। খেলোয়াড়রা হলেন, মো. রুমান সানা, মো. তামিমুল ইসলাম, মো. হাকিম আহমেদ রুবেল, মো. ইমদাদুল হক মিলন, বিউটি রায়, অসীম কুমার দাস ও সুস্মিতা বণিক। দলের হেড কোচ মার্টিন ফ্রেডরিক, সহকারী কোচ মো. জিয়াউল হক। ম্যানেজার মো. কামরুল ইসলাম। প্রতিযোগিতায় বাংলাদেশ দলকে পৃষ্ঠপোষকতা করছে সিটি গ্রুপ। বাংলাদেশ ছয়টি ইভেন্টে অংশ নেবে।

ঢাকা ছাড়ার আগে গতকাল আরচ্যারি ফেডারেশন এক সংবাদ সম্মেলনের আয়োজন করে।

 

মিশন এখন থাইল্যান্ড

বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ গোল্ডকাপ ফুটবলে বাংলাদেশের মেয়েরা যুগ্ম চ্যাম্পিয়ন হয়েছে। বৃষ্টির কারণে ফাইনাল অনুষ্ঠিত না হওয়ায় বাংলাদেশ ও লাওস যৌথ চ্যাম্পিয়ন হয়। মারিয়া, আঁখিদের চোখ এখন থাইল্যান্ডে। আগামী সেপ্টেম্বরে এখানে অনুষ্ঠিত হবে এএফসি অনূর্ধ্ব-১৭ চূড়ান্তপর্ব। মিয়ানমারে গ্রুপ রানার্সআপ হয়ে বাংলাদেশ চূড়ান্তপর্বে জায়গা করে নিয়েছে। অবশ্য এর আগেও মূলপর্বে খেলেছে মারিয়ারা।

 

প্রশংসায় ভাসছে শ্রীলঙ্কার জার্সি

বাংলাদেশের বিশ্বকাপ জার্সি নিয়ে কী তুলকালামই না হয়েছে দেশব্যাপী। জার্সিতে লাল-সবুজের সমন্বয় না থাকায় সমালোচনায় বিদ্ধ হয়েছে ক্রিকেট বোর্ড। ক্রিকেটপ্রেমীদের সমালোচনায় বাধ্য হয়ে জার্সির ডিজাইন পরিবর্তন করে বিসিবি। শুক্রবার শ্রীলঙ্কা ক্রিকেট দলের বিশ্বকাপ জার্সি উন্মোচন হতেই প্রশংসায় ভাসাচ্ছে সোশ্যাল মিডিয়া। ক্রিকেটপ্রেমীরা প্রশংসায় ভাসাচ্ছেন জার্সির ডিজাইনের।

 

তিন ম্যাচ নিষিদ্ধ এমবাপ্পে

ফ্রেঞ্চ কাপের ফাইনালে রেনের বিপক্ষে শেষ মুহূর্তে লাল কার্ড দেখেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী দলের ফুটবলার কিলিয়েন এমবাপ্পে। লাল কার্ড দেখে বহিষ্কার হয়েছেন ৩ ম্যাচ। একই ম্যাচে সতর্কদের সঙ্গে বাজে আচরণ করেছেন প্যারিস সেন্ট জার্মেইনের (পিএসজি) আরেক তারকা ফুটবলার নেইমার। দুজনের নিষেধাজ্ঞা বাজে আচরণের বিষয়ে তদন্ত করছেন ফ্রেঞ্চ ফুটবল অ্যাসোসিয়েশন। গত শনিবার প্যারিসের ফ্রেঞ্চ কাপের ফাইনালে পিএসজিকে টাইব্রেকারে ৬-৫ গোলে হারিয়েছে রেনে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর