বুধবার, ৮ মে, ২০১৯ ০০:০০ টা

জীবন মতিনকে ঘিরেই আশা

ক্রীড়া প্রতিবেদক

জীবন মতিনকে ঘিরেই আশা

চলতি পেশাদার ফুটবল লিগে নতুন বিদেশিদের আগমন ঘটলেও সর্বোচ্চ গোলদাতার আসনে বসে আছেন তিন বছর ধরে ঢাকা আবাহনীতে খেলা নাইজেরিয়ার সানডে চিজোবা। তিনি ১২ ম্যাচে ৯ গোল দিয়ে শীর্ষে অবস্থান করছেন। মুক্তিযোদ্ধা শিরোপা রেসে নেই। তবু প্রথমবারের মতো খেলতে এসে আইভরি কোস্টের বাল্লো ফামুসা দারুণ খেলছেন। লিগে এবার প্রথম হ্যাটট্রিক তার। এখন পর্যন্ত তার গোলের সংখ্যা ৮টি। ঢাকা আবাহনীর দেশি ফুটবলার নাবিব নেওয়াজ জীবনও এক হ্যাটট্রিসহ ৮ গোলে যৌথভাবে দ্বিতীয় অবস্থানে রয়েছেন।

বসুন্ধরা কিংসের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মার্কোস ভিনিয়াস ও রহমতগঞ্জের জুনাপিও ৭ গোল দিয়ে যৌথভাবে তৃতীয় স্থানে। অন্যদিকে ৬টি করে গোল করেছেন আরামবাগের স্থানীয় ফুটবলার জাহিদ হোসেন (হ্যাটট্রিকসহ) ও শেখ রাসেল ক্রীড়া চক্রের রাফায়েল উয়ান। উল্লেখিত ফুটবলারই যে সর্বোচ্চ গোলদাতার লড়াই থাকবেন তাও বলা যায় না। কেননা বসুন্ধরার কলিনড্রেস ও মতিন মিয়া পাঁচটি করে গোল করেছেন। এ ক্ষেত্রে তারাও এগিয়ে যেতে পারেন।

অনেক দিন পর দেশি ফুটবলাররা সর্বোচ্চ গোলদাতার লড়াইয়ে আছেন। দীর্ঘ ৯ বছর পর দেশি কোনো ফুটবলার সর্বোচ্চ গোলদাতা হবেন কি না সেটাই প্রশ্ন। এনামুলের পর কে হতে পারেন নায়ক। জীবন, জাহিদ ও মতিন মিয়া এক্ষেত্রে সম্ভাবনা রয়েছে। তবে আবাহনী ও বসুন্ধরা শক্তিশালী দল বলেই জাহিদ হয়তো শেষ পর্যন্ত পারবেন না। যত আশা জীবন ও মতিন মিয়াকে নিয়েই।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর