বৃহস্পতিবার, ৯ মে, ২০১৯ ০০:০০ টা

আজ মাশরাফিদের আইরিশ চ্যালেঞ্জ!

ক্রীড়া প্রতিবেদক

আজ মাশরাফিদের আইরিশ চ্যালেঞ্জ!

নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দেওয়ার পর এমন শিরোনাম বেমাননই মনে হতে পারে। কেন এই আইরিশদের বিরুদ্ধেই তো সিরিজের উদ্বোধনী ম্যাচে বিশ্ব রেকর্ড গড়ে জিতেছিল ক্যারিবীয়রা। তবে আয়ারল্যান্ড বাংলাদেশের জন্য বড় প্রতিপক্ষ। যদিও তাদের বিরুদ্ধে ৯ ম্যাচের মধ্যে ৬টি জয় আছে বাংলাদেশের। কিন্তু শেষ দুই বছরে দুই দেশের আর কোনো দেখা হয়নি। আইরিশদের শক্তিমত্তা সম্পর্কে খুব ভালো ধারণা নেই। তাই আজ সতর্ক থেকেই খেলতে নামবে টাইগাররা।

প্রথম ম্যাচে পয়েন্ট হারানোর পর স্বাগরিকরাও ঘুরে দাঁড়ানোর অপেক্ষায় আছে। কিন্তু তামিম, সাকিবরা যে ফর্মে তাদেরকে আটকাতে পারবে তো আইরিশরা?

 

ফোকাস পয়েন্ট --------

শেষ চার বছরে তামিম অন্তত হাফ সেঞ্চুরি করেছেন এমন ৮ ম্যাচের মধ্যে ৭ ম্যাচই জিতেছে বাংলাদেশ। তাই এ ম্যাচেও বড় ফ্যাক্টর বাংলাদেশের ড্যাসিং ওপেনার।

 

কন্ডিশন -------------

ডাবলিনে আজ বৃষ্টির পূর্বাভাস আছে। সেই সঙ্গে ঝড়ো বাতাস থাকবে। ম্যালাহাইডের উইকেটে পেসারদের জন্য সুবিধা থাকবে। তবে উইকেট রানে ভরা।

 

বাংলাদেশ (সম্ভাব্য একাদশ) --------------

তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, মাহমুদুল্লাহ,  সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদি হাসান, মাশরাফি মর্তুজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান।

 

আয়ারল্যান্ড (সম্ভাব্য একাদশ) ------------------

উইলিয়াম পোটারফিল্ড, পল স্টারলিং, অ্যান্ডি বলবির্নি, লোরকান টাকার, কেভিন ও’ব্রেইন, গ্যারি উইলসন, জর্জ ডকরেল, টিম মারট্যাগ, বেরি ম্যাককার্দি, জোস লিটল, বোয়েড র‌্যাঙ্কিন।

সর্বশেষ খবর