শিরোনাম
শুক্রবার, ১০ মে, ২০১৯ ০০:০০ টা

বৃষ্টিতে ম্যাচ পণ্ড

ক্রীড়া প্রতিবেদক

বৃষ্টিতে ম্যাচ পণ্ড

বৃষ্টি বাধায় পরিত্যক্ত হয়েছে ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের মধ্যকার ম্যাচ। খেলা শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশ সময় ৩টা ৪৫ মিনিটে। কিন্তু ডাবলিনের ম্যালাহাইড স্টেডিয়ামে চার ঘণ্টার পার হয়ে যাওয়ার পরও ম্যাচ মাঠে গড়ায়নি। রাত সাড়ে নয়টা পর্যন্ত সময় ছিল কার্টেল ওভারের ম্যাচের জন্য। কিন্তু সোয়া সাতটার সময় সবশেষ মাঠ পরিদর্শন করেন আম্পায়াররা। তারপর জানিয়ে দেওয়া হয় ম্যাচ পরিত্যক্ত। দুই দলই দুই পয়েন্ট করে পাবে। দুই ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে শীর্ষে বাংলাদেশ। টাইগারদের পরের ম্যাচ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১৩ মে।

নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটে উড়িয়ে দিয়েছিল বাংলাদেশ। ক্যারিবীয়দের বিরুদ্ধে ব্যাটিং, বোলিং, ফিল্ডিং -তিন বিভাগেই দাপট দেখিয়েছেন ক্রিকেটাররা। ছয় মাস পর জাতীয় দলের জার্সিতে নেমে দুর্দান্ত অলরাউন্ড পারফর্ম করা সাকিব বলেন, ‘খুবই ভালো লাগছে। প্রায় ছয় মাস পর জাতীয় দলের জার্সি গায়ে ম্যাচ খেললাম। একটু নার্ভাসনেস কাজ করতেই পারে। তবে প্র্যাকটিস ম্যাচে ভালো করায় আত্মবিশ্বাস ছিল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভালো করতে পারা অনেক স্বস্তির। শুরুটা ভালো হয়েছে, এখন এটার ধারাবাহিকতা ধরে রাখার পালা।’

প্রথম ম্যাচে বাংলাদেশের শুরুটা খুব একটা ভালো ছিল না। পেসাররা প্রথমে উইকেট নিতে পারেননি। তবে দুই স্পিনার সাকিব ও মিরাজ এসেই খেলার গতি পথ বদলে দেন। ওই ম্যাচের বোলিং সম্পর্কে বিশ্বসেরা অলরাউন্ডার বলেন, ‘ম্যাচের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ ছিল আমি আর মিরাজ যখন বোলিং করছিলাম, আমাদের  বোলিং জুটিটা ভালো হয়েছে। দুজনে ব্রেক থ্রু দিয়েছি। পরে অন্য বোলাররাও সঙ্গ দিয়েছে।’ আয়ারল্যান্ডে বাংলাদেশের ক্রিকেটারদের জন্য বড় সমস্যা হচ্ছে ঠান্ডা। ৩৫-৪০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা থেকে গিয়ে ৯-১০ ডিগ্রি তাপমাত্রায় খেলা কঠিন। তবে ঠান্ডার কষ্ট থেকে মুক্তি পাওয়ার উপায়ও জানেন টাইগাররা। সাকিব বলেন, ‘কঠিন, তবে পথ বের করে নেওয়া যায় কিভাবে আমি নিজেকে গরম রাখতে পারি। ম্যাচে খুব বেশি ইনভলভড থাকলে ঠান্ডা অতটা গায়ে লাগে না।

 

ম্যালাহাইড স্টেডিয়ামে থেমে থেমে বৃষ্টি

মাঠ পরিদর্শন করছেন দুই আম্পায়ার আলিম দার ও মার্ক হাউথর্ন

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর