সোমবার, ১৩ মে, ২০১৯ ০০:০০ টা

জিতলেই ফাইনালে মাশরাফিরা

ক্রীড়া প্রতিবেদক

জিতলেই ফাইনালে মাশরাফিরা

বৃষ্টিকে পাশ কাটিয়ে ডাবলিনের আকাশ এখন আলো ঝলমলে। আলোকিত ডাবলিনের ব্যাটিং সহায়ক উইকেটে জ্বলজ্বলে ব্যাটিং করছে বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ডের ব্যাটসম্যানরা। সেঞ্চুরি উৎসবে মেতেছেন ব্যাটসম্যানরা। ২ জুন দক্ষিণ আফ্রিকা ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরুর আগে টাইগার ব্যাটসম্যান ও বোলারদের শেষবারের মতো ঝালিয়ে নেওয়ার সোনালি দ্বার খুলে দিয়েছে আয়ারল্যান্ড তিন জাতির টুর্নামেন্ট আয়োজন করে। এরই মধ্যে দুই জয় এবং এক হারে সবার আগে ফাইনাল নিশ্চিত করেছে দুই বারের বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। আজ বাংলাদেশের বিপক্ষে হারলেও কোনো সমস্যা নেই ক্যারিবীয়দের। কিন্ত হেরে গেলে সমস্যায় পড়বে মাশরাফিরা। তখন অপেক্ষায় থাকতে হবে ১৫ মে-এর আয়ারল্যান্ড ম্যাচের ফলের দিকে। সেজন্য তিন জাতির টুর্নামেন্টের ফাইনাল খেলতে আজ জিততেই হবে টাইগারদের। অবশ্য কোচ স্টিভ রোডস হারজিতের চেয়েও বেশি করে চাইছেন ম্যাচ খেলতে। কোচের নজর ক্রিকেটারদের ব্যাট ও বলের অনুশীলনের দিকে।

টুর্নামেন্টের ফেবারিট মাশরাফি বাহিনী। ফেবারিট হয়েই ক্যারিবীয়দের বিপক্ষে প্রথম ম্যাচে ৮ উইকেটে বড় জয় তুলে নিয়ে টাইগাররা। ওয়েস্ট ইন্ডিজের ২৬৪ রান সহজেই টপকে যায় ৩০ বল হাতে রেখে। ম্যাচে অধিনায়ক মাশরাফি দুর্দান্ত বোলিং করে নেন ৩ উইকেট। ভালো বোলিং করেন সাইফুদ্দিনও। মিতব্যয়ী ছিলেন দুই স্পিনার সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজ। তবে খরুচে বোলিং করেন অন্যতম ভরসা মুস্তাফিজুর রহমান। ১০ ওভারের স্পেলে ২ উইকেট পেলেও ‘কাটার মাস্টার’ রান দেন ৮৪। দারুণ ব্যাটিং করেছেন তামিম, সৌম্য সরকার ও সাকিব। তিনজনই হাফসেঞ্চুরি করেন। বিশেষ করে দুই ওপেনার সৌম্য ও তামিম উদ্বোধনী জুটিতে ২৬ ওভারে রেকর্ড ১৪৪ রান যোগ করেন। তামিম সাজঘরে ফিরেন ব্যক্তিগত ৮০ রানে। সৌম্য ৭৩ রান করলেও সাকিব অপরাজিত থাকেন ৬১ রানে।

আয়ারল্যান্ডের বিপক্ষে দুই জয় তুলে নিয়েছে ক্যারিবীয়রা বড় স্কোর গড়ে। প্রথম ম্যাচে দুই ক্যারিবীয় ওপেনার জন ক্যাম্পবেল ও শাই হোপ উদ্বোধনী জুটিতে ৩৬৫ রানের বিশ্বরেকর্ড গড়েন। পরশু দ্বিতীয়বার টপকে যায় ৩২৭ রানের পর্বতসমান স্কোর। এবার সেঞ্চুরি করেন আমব্রিজ। এমন একটি ধারাবাহিক দলের বিপক্ষে আজ জিততে সেরাটাই খেলতে হবে মাশরাফিদের।    

সর্বশেষ খবর