রবিবার, ২৬ মে, ২০১৯ ০০:০০ টা

ওয়ালশ যখন নেট বোলার!

ক্রীড়া প্রতিবেদক, কার্ডিফ থেকে

ওয়ালশ যখন নেট বোলার!

সোফিয়া গার্ডেনে অনুশীলনের জন্য বাংলাদেশ দল আসে স্থানীয় সময় বেলা ২টায়। বাংলাদেশে তখন সন্ধ্যা ৭টা। অনুশীলনের শুরুতেই পেসারদের নিয়ে সেশন করেন বোলিং উপদেষ্টা কোটর্নি ওয়ালশ। উইন্ডিজ কিংবদন্তির নিবীড় তত্ত্বাবধানে নিজেদের ঝালিয়ে নিলেন মাশরাফি-মুস্তাফিজরা।

এবারের আসরে সবচেয়ে বেশি ঝুঁকির মধ্যে আছেন পেসাররা। ইংলিশ আবহাওয়া পেস সহায়ক হলেও উইকেট তৈরি করা হয়েছে ব্যাটসম্যানদের জন্য। প্রতিটি ম্যাচে যাতে রান-বন্যা হয় সেটাই লক্ষ্য আইসিসির। তাই পেসারদের কাজটা অনেক কঠিন হয়ে গেছে।

ব্যাটিং স্বর্গেও পেসাররা কীভাবে ব্যাটসম্যানদের রানে আটকে রাখতে পারেন, কিংবা সময়মতো যাতে ব্রেক থ্রু দিতে পারেন শিষ্যদের সেই মন্ত্রই দিলেন ওয়ালশ।

কাল শুরুতেই পেসারদের সেশন শেষ হয়ে যাওয়ায় তারা ড্রেসিংরুমে ফেরেনও তাড়াতাড়ি। কিন্তু তখনো ব্যাটসম্যানদের অনুশীলন শেষ হয়নি। তাই যেন বাধ্য হয়ে নিজেই নেটে বোলিং শুরু করে দেন ওয়ালশ। পাশের নেটে বোলিং করেছেন প্রধান কোচ স্টিভ রোডসও।

উইন্ডিজ কিংবদন্তির বিরুদ্ধে ব্যাটিং করেন লিটন কুমার দাস। আর রোডসের বিরুদ্ধে নেটে ছিলেন সাব্বির রহমান। অন্যরা যখন ড্রেসিংরুমে ফ্রেস হচ্ছিলেন তখনো নেটে ব্যস্ত দুই ব্যাটসম্যান।

ডাবলিনে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে সাকিবের জায়গায় সুযোগ পেয়েই ২০ বলে ঝড়ো হাফ সেঞ্চুরি করে বাংলাদেশকে জিতিয়ে দিয়েছেন মোসাদ্দেক হোসেন। এর ফলে সাব্বিরের জায়গাটা হুমকির মুখে পড়েছে। কেন না তার জায়গা সুযোগ পেয়ে যেতে পারেন মোসাদ্দেক। আর নতুন এ চ্যালেঞ্জের তাড়া থেকেই যেন কার্ডিফে কাল বাড়তি অনুশীলন করলেন রাজশাহীর এ তারকা ব্যাটসম্যান।

আজ পাকিস্তানের বিরুদ্ধে প্রথম অনুশীলন ম্যাচ। সুযোগ পাবেন লিটন-সাব্বির। হয়তো প্রস্তুতি ম্যাচে পাওয়া সুযোগটাই কাজে লাগাতে চান দুই ব্যাটসম্যান। আর এ কারণেই নেটে বোলিং করতে হলো স্বয়ং ওয়ালশকেও।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর