সোমবার, ২৭ মে, ২০১৯ ০০:০০ টা

টুকি টাকি

বৃষ্টির কাছে হার

বৃষ্টিতে ভেসে গেছে কার্ডিফের বাংলাদেশ-পাকিস্তান প্রস্তুতি ম্যাচ। ব্রিষ্টলেও শেষ হতে পারেনি দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের ম্যাচ। দুই ম্যাচই হার মেনেছে বৃষ্টির কাছে। কার্ডিফে ম্যাচটি মাঠে না গড়ালেও শুরু হয়েছিল দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের ম্যাচ। বার বার বৃষ্টিতে থেমে যাওয়ায় শেষ পর্যন্ত ম্যাচটি নির্ধারিত হয় ৩১ ওভারে। তবু হতে পারেনি। ১২.৪ ওভারে দক্ষিণ আফ্রিকা বিনা উইকেটে ৯৫ রান সংগ্রহ করার পর বৃষ্টিতে তা পরিত্যক্ত হয়ে যায়।

 

ডাবল হলো না বার্সার

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে লিভারপুলের কাছে হেরে বিদায় নেওয়ার পর বার্সেলোনার সামনে সুযোগ ছিল ঘরোয়া ডাবল জিতে কিছুটা সান্ত্বনা খুঁজে পাওয়া। কিন্তু তাও হলো না। লা লিগা জিতলেও হেরে গেছে কোপা দেল রে কাপের ফাইনালে। শনিবার গভীর রাতে অনুষ্ঠিত ফাইনালে বার্সেলোনাকে ২-১ গোলে হারিয়েছে ভ্যালেন্সিয়া। লিওনেল মেসি গোল করেও দলের পরাজয় রুখতে পারেননি। এ পরাজয়ে বার্সা সমর্থকরা কোচ ভালভার্দের দিকে সমালোচনার তীর ছুড়ে দিচ্ছেন।

 

জার্মান কাপ বায়ার্নের

জার্মান কাপের শিরোপা পুনরুদ্ধার করল বায়ার্ন মিউনিখ। গত শনিবার গভীর রাতে ফাইনালে তারা ৩-০ গোলে হারিয়েছে লিপজিগকে। দলের পক্ষে দুটি গোল করেছেন পোলিশ তারকা রবার্ট লিওয়ান্দোভস্কি। এছাড়াও একটি গোল করেন কিংসলি কোম্যান। এটা জার্মান কাপে বায়ার্ন মিউনিখের ১৯ নম্বর শিরোপা। জার্মান বুন্দেসলিগার শিরোপাও ঘরে তুলেছে বায়ার্ন মিউনিখ। চ্যাম্পিয়ন্স লিগে ভালো করতে না পারলেও ঘরোয়া ফুটবলে দারুণ করল ব্যভারিয়ানরা। ফ্র্যাঙ্ক রিবেরি আর আরিয়েন রোবেন জার্মানির ঘরোয়া ডাবল জিতেই বায়ার্ন মিউনিখ ছেড়ে যাচ্ছেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর