মঙ্গলবার, ৪ জুন, ২০১৯ ০০:০০ টা

ওদের রাজকীয় অভিষেক

ক্রীড়া প্রতিবেদক

ওদের রাজকীয় অভিষেক

স্বপ্নের শুরু। কল্পনার রংতুলিতে আঁকা ম্যাচ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২১ রানের ঐতিহাসিক জয়কে এর চেয়ে ভালো উপমায় আঁকা যায় কি? আকাশছোঁয়া স্বপ্ন বুকে ধারণ করে বিশ্বকাপে অংশ নিয়েছেন মাশরাফি, সাকিব, তামিম, মুশফিক, মাহমুদুল্লাহরা। রবিবার ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং- তিন বিভাগেই প্রোটিয়াদের অসহায় করে স্বপ্নের জয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে টাইগাররা। মাশরাফি, সাকিব, মুশফিক, তামিম ও মাহমুদুল্লাহ- টাইগারদের পাঁচ সিনিয়র ক্রিকেটার। পঞ্চপা-বই ক্রিকেট মহাযজ্ঞে ১৬ কোটি বাংলাদেশি ক্রিকেটপ্রেমীর এবারের স্বপ্নের সারথী। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দাপুটে জয়ের ম্যাচে পাঁচ সিনিয়র ক্রিকেটারের সঙ্গে পাল্লা দিয়ে পারফরম্যান্স করেছেন প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে আসা মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিথুন ও সাইফুদ্দিন।

সৌম্য সরকার দ্বিতীয় বিশ্বকাপ খেলছেন। পাঁচ তরুণ প্রথম বিশ্বকাপ খেললেও পারফরম্যান্সে ছিলেন আলোকিত। বিশ্বকাপের স্বপ্নিল মঞ্চে টাইগার তরুণদের স্বপ্নের অভিষেক হয়েছে। ৭৫ রান, এক উইকেট ও এক ক্যাচ নিয়ে ম্যাচসেরা হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। ৭৮ রানের দারুণ ব্যাটিং করেছেন মুশফিক। ৪৮ রানের অপরাজিত ইনিংস খেলেছেন মাহমুদুল্লাহ। সৌম্য ছিলেন বিধ্বংসী মেজাজে। তামিম একেবারেই খারাপ ছিলেন না। সিনিয়র ক্রিকেটারদের ছায়ায় থেকে মিডল অর্ডারে মিথুন ২১ বলে এক ছক্কা ও ২ চারে ২১ রান, লেট মিডল অর্ডারে ‘বিস্ফোরক’ ব্যাটিং করেছেন মোসাদ্দেক হোসেন সৈকত। ২০ বলে ৪ চারে ২৬ রান করেন সৈকত। মেহেদী হাসান মিরাজ ব্যাটিংয়ে সুযোগ পেয়েছেন মাত্র ৩ বল।

তাতে এক বাউন্ডারিতে করেছেন ৫ রান। তবে বোলিংয়ে দুরন্ত ছিলেন ‘কাটার মাস্টার’ মুস্তাফিজ, অলরাউন্ডার সাইফুদ্দিন ও অফ স্পিনার মিরাজ। মুস্তাফিজ ১০ ওভারের স্পেলে ৬৭ রান দিলেও তুলে নেন প্রোটিয়া ভরসা জেপি ডুমিনি, ডেভিড মিলার ও মরিসের উইকেট। ডুমিনি ৪৫ ও মিলার ৩২ রান করেন। সাইফুদ্দিনও ছিলেন আক্রমণাত্মক। ৮ ওভারে ৫৭ রান খরচ করলেও উইকেট নিয়েছেন ২টি। দলের সবচেয়ে মিতব্যয়ী বোলার ছিলেন অফ স্পিনার মেহেদী হাসান মিরাজ। ১০ ওভারের স্পেলে অধিনায়ক ফাফ ডু  প্লেসিসকে বোল্ড করেন। রান দেন ৪৪। তবে মোসাদ্দেক ৬ ওভারে রান দেন ৩৮। অভিজ্ঞ ও তরুণদের নিয়ে বাংলাদেশ এখন অপেক্ষায় আকাশছোঁয়ার। সেই স্বপ্ন পূরণের পথে মুস্তাফিজ, মেহেদী হাসান মিরাজ, মোসাদ্দেক, সাইফুদ্দিনদের অভিষেক হয়েছে সোনালি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর