মঙ্গলবার, ১১ জুন, ২০১৯ ০০:০০ টা

আজকের ম্যাচে অনিশ্চিত সাকিব!

ক্রীড়া প্রতিবেদক, ব্রিস্টল থেকে

ব্রিস্টল কাউন্টি গ্রাউন্ডে গতকাল বাংলাদেশ দলের অন্য ক্রিকেটাররা যখন কঠোর অনুশীলন করছিলেন তখন পকেটে হাত দিয়ে ঘুরে ঘুরে দেখছিলেন সাকিব আল হাসান। বিশ্বসেরা অলরাউন্ডারকে খুবই নির্ভার মনে হচ্ছিল। কিন্তু বিসিবি জানিয়েছে (বাংলাদেশ সময় রাত সাড়ে ১২টায়), ‘কার্ডিফে ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে বাম উরুতে আঘাত পেয়েছেন সাকিব আল হাসান। সে কারণেই অনুশীলন করেননি। স্ক্যান করা হয়েছে।’ এ প্রতিবেদন  লেখা পর্যন্ত (বাংলাদেশ সময় সাড়ে ১২টা) রিপোর্ট পাওয়া যায়নি। বিসিবি মিডিয়া ম্যানেজার জানিয়েছেন, সামান্যতম সমস্যা থাকলেও আজকের ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলবেন না সাকিব। বিশ্বসেরা অলরাউন্ডার তিন ম্যাচে এক সেঞ্চুরির পাশাপাশি দুই হাফ সেঞ্চুরি করেছেন। বিশ্বকাপের এই আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। তিন ম্যাচে ৮৬.৬৬ গড়ে করেছেন ২৬০ রান।

সাকিবের এমন দুর্দান্ত পারফরম্যান্সের পরও সুবিধা করতে পারছে না বাংলাদেশ দল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনি খেলেছেন ৭৫ রানের ইনিংস। ওই ম্যাচে জিতেছিল বাংলাদেশ। কিন্তু পরের দুই ম্যাচে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিরুদ্ধে হেরে যায় টাইগাররা। এই দুই ম্যাচে সাকিবের ইনিংস দুটি ছিল ৬৪ ও ১২১।

আজ বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা! সেমিফাইনালে আশা জিইয়ে রাখতে হলে জয়ের বিকল্প নেই। এমন ম্যাচে সাকিব না খেললে তা বাংলাদেশ দলের জন্য বড় ক্ষতিই হয়ে যাবে। যদিও আজকের ম্যাচ মাঠে গড়াবে কিনা তাই নিয়েই রয়েছে শঙ্কা। কারণ ব্রিস্টলের আবহাওয়ার পূর্বাভাসে আজ বৃষ্টি হওয়ার কথা।

সর্বশেষ খবর