বুধবার, ১০ জুলাই, ২০১৯ ০০:০০ টা
পেশাদার লিগ

গোলের রেকর্ড গড়বেন সানডে!

ক্রীড়া প্রতিবেদক

গোলের রেকর্ড গড়বেন সানডে!

বড় কোনো অঘটন না ঘটলে বাংলাদেশ প্রিমিয়ার লিগে বসুন্ধরা কিংসের ঘরে শিরোপার ট্রফি উঠবে। ১৮ ম্যাচে তারা ৫২ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে। অন্যদিকে এক ম্যাচ বেশি খেলে আবাহনী ৪৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে। ৭ পয়েন্টে যদি এগিয়ে থাকতে পারে কিংস তাহলে দুই ম্যাচ আগেই চ্যাম্পিয়ন হয়ে যাবে। আবাহনী পয়েন্ট হারালে তারও প্রয়োজন পড়বে না। বসুন্ধরা কিংস পয়েন্ট হারালে অপেক্ষা থাকতে হবে ফুটবলপ্রেমীদের। শিরোপা লড়াই যে দুই দলের মধ্যে সীমাবদ্ধ থাকবে এনিয়ে সংশয় নেই।

বসুন্ধরা কিংসের শিরোপা অনেকটা নিশ্চিত। তবে সর্বোচ্চ গোলদাতার আসনে কে বসবেন তা বলাটা কঠিন। তবে এবারও যে বিদেশি ফুটবলার সর্বোচ্চ গোলদাতা হচ্ছেন তা নিশ্চিতই বলা যায়। নাবীব নেওয়াজ জীবন ও মতিন মিয়া গোল পেলেও সেরা আসনে বসার সম্ভাবনা ক্ষীণ।

এক্ষেত্রে এগিয়ে আছেন ঢাকা আবাহনীর নাইজেরিয়ান ফুটবলার সানডে চিজোবা। তিনি দুই হ্যাটট্রিকসহ সর্বোচ্চ ১৭ গোল করেছেন। প্রতি ম্যাচেই গোল পাচ্ছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হচ্ছেন সতীর্থ নাবিব নেওয়াজ জীবন ও শেখ রাসেলের রাফায়েল উদোরা। দুইজনই ১২টি করে গোল করেছেন। সামনে আবাহনীর আরও পাঁচ ম্যাচ বাকি। প্রশ্ন উঠেছে তাহলে কি ১৯৮২ সালে গড়া মোহামেডানের সালাম মুর্শেদীর রেকর্ড সানডে ভেঙে ফেলবেন? পাঁচ ম্যাচে আরও ১১ গোল করলেই সর্বোচ্চ গোলদাতার নতুন রেকর্ডটি গড়বেন সানডে। ২০১৩-১৪ লিগে সালামের রেকর্ডটি প্রায় ভেঙেই ফেলেছিলেন ওয়েডসন। সেবার তিনি শেখ জামালের পক্ষে ২৬ গোল করেন।

সর্বশেষ খবর