শনিবার, ১৭ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

প্রাথমিক স্কোয়াডে সোহেল

ক্রীড়া প্রতিবেদক

প্রাথমিক স্কোয়াডে সোহেল

১০ সেপ্টেম্বর আফগানিস্তান ম্যাচ দিয়ে কাতার বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইপর্ব শুরু বাংলাদেশের। বাছাইপর্বে বাংলাদেশের গ্রুপে বাকি দলগুলো এশিয়ান চ্যাম্পিয়ন কাতার, প্রতিবেশী ভারত ও ওমান। আফগানিস্তানের বিপক্ষে বাছাইপর্বের ম্যাচটি হবে তাজিকিস্তানে। ম্যাচটিকে সামনে রেখে গতকাল ২৫ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। স্কোয়াডে ফিরেছেন গোলরক্ষক শহিদুল আলম সোহেল। তার জায়গায় বাদ পড়েছেন মাজহারুল ইসলাম। প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন সাইফ স্পোর্টিংয়ের ইয়াসিন আরাফাত। বাদ পড়েছেন ইমন মাহমুদ বাবু। এই দল থেকে ২৩ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করবেন কোচ জেমি ডে। কোচ আগামীকাল ঢাকায় ফিরছেন। এরপর অনুশীলন শুরু হবে জাতীয় ফুটবল দলের।

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটি যেহেতু তাজিকিস্তানে, তাই প্রস্তুতি নিতে ১ সেপ্টেম্বর সেখানে যাবে জাতীয় দল। মূল মঞ্চে নামার আগে দুটি শীর্ষস্থানীয় তাজিক ক্লাবের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে জেমি ডে-এর দল। এ জন্য তাজিকিস্তান ফুটবল ফেডারেশনকে অনুরোধ করেছে বাফুফে। ঢাকা ছাড়ার আগে ঢাকায় এক সপ্তাহ অনুশীলন করবে জাতীয় দল।    

 

বাংলাদেশ স্কোয়াড

আশরাফুল ইসলাম রানা, শহীদুল আলম  সোহেল ও আনিসুর রহমান (গোলরক্ষক)। টুটুল হোসেন বাদশা, সুশান্ত ত্রিপুরা, রহমত মিয়া, মনজুর রহমান মানিক, ইয়াসিন খান, বিশ্বনাথ ঘোষ, রিয়াদুল হাসান, নুরুল নাঈম ফয়সাল ও ইয়াসিন আরাফাত (রক্ষণভাগ)। মাসুক মিয়া জনি, জামাল ভূঁইয়া, মামুনুল ইসলাম, সোহেল রানা, রবিউল হাসান, বিপলু আহমেদ, মোহাম্মাদ আরিফুর রহমান ও মোহাম্মাদ ইব্রাহিম (মধ্যমাঠ)। নাবিব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, সাদ উদ্দীন ও জুয়েল রানা (আক্রমণভাগ)।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর