রবিবার, ১৮ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

মাশরাফির বিদায় মাঠে নয়!

ক্রীড়া প্রতিবেদক

মাশরাফির বিদায় মাঠে নয়!

বাংলাদেশের ক্রিকেট অধিনায়কদের মধ্যে খালেদ মাহমুদ সুজন সবচেয়ে ভাগ্যবান! গাজী আশরাফ হোসেন লিপু, মিনহাজুল আবেদীন নান্নু, আমিনুল ইসলাম বুলবুল, আকরাম খান, নাইমুর রহমান দুর্জয়, হাবিবুল বাশারদের ক্যারিয়ারে যা হয়নি, সেটাই হয়েছে মাহমুদের ক্যারিয়ারে। বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে একমাত্র অধিনায়ক হিসেবে মাঠ থেকে বিদায় নিয়েছেন তিনি। সেই সুযোগ রয়েছে দেশের সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার। কিন্তু আগামী বছরের মে মাস পর্যন্ত যে ক্রিকেট ক্যালেন্ডার, তাতে মাঠ থেকে মাশরাফির বিদায় নেওয়ার সম্ভাবনা শূন্যের কোঠায় বলা যায়! যদিও বিসিবি চাইছে বেশ জমকালোভাবে মাশরাফিকে বিদায় দিতে। এজন্য ঘটা করে একটি ওয়ানডে সিরিজ আয়োজনের জোর প্রস্তুতি নিচ্ছে বিসিবি। ক্রিকেট বোর্ড যখন চাইছে ঘটা করে বিদায় দেওয়ার, তখন মাশরাফি সিদ্ধান্ত নিতে সময় চেয়েছেন আরও দুইমাস।   

গতকাল মিডিয়ার মুখোমুখিতে টাইগারদের হেড কোচ হিসেবে রাসেল ডমিঙ্গোর নাম ঘোষণা করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সেখানেই বিসিবি সভাপতি মাশরাফির বিদায় নিয়ে কথা বলেন। মিডিয়ার মুখোমুখি হওয়ার আগে বিসিবি সভাপতি প্রায় আধঘণ্টা সময় কথা বলেন টাইগার ওয়ানডে অধিনায়কের সঙ্গে। সেখানে মাশরাফি দুই মাস সময় চেয়েছেন জানান বিসিবি সভাপতি। এ প্রসঙ্গে বিস্তারিত কিছু বলেননি তিনি। শুধু বলেন, ‘আমরা সন্মানের সঙ্গে ক্রিকেটারদের বিদায় দিতে চাই। এটাও ঠিক কখন বিদায় নিতে হবে ক্রিকেটারদেরও জানতে হবে।’

বিসিবি চাইছে মাশরাফিকে মাঠ থেকে বিদায় জানাতে। এজন্য সেপ্টেম্বরে আফগানিস্তান ও জিম্বাবুয়েকে নিয়ে একটি তিন জাতির ওয়ানডে টুর্নামেন্ট বা যে কোনো এক দলের সঙ্গে ওয়ানডে সিরিজ আয়োজন করতে চাইছে মরিয়া হয়ে। যদি দলগুলো রাজি হয়, তাহলেই মাঠ থেকে বিদায় নিতে পারবেন দেশসেরা অধিনায়ক। আর যদি রাজি না হয় দলগুলো, তাহলে আগামী মে মাসের আগে কোনো ওয়ানডে নেই শিডিউলে। তাই ক্রিকেটপ্রেমীরা ভাবছেন মাঠ থেকে বিদায় নেওয়া হবে না মাশরাফি বিন মর্তুজার। মাশরাফিও এখন ওয়ানডের কথা ভুলে ফোকাস দিচ্ছেন বিপিএলের দিকে। ৬ ডিসেম্বর শুরু বিপিএল। এখনো দল চূড়ান্ত হয়নি রংপুর রাইডার্সের গত আসরের অধিনায়কের।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর