রবিবার, ১৮ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

রিয়ালের স্বস্তি, বার্সার হার

ক্রীড়া ডেস্ক

রিয়ালের স্বস্তি, বার্সার হার

শুরুটা এমন হবে ভাবতেই পারেনি বার্সেলোনা। লা-লিগায় চ্যাম্পিয়ন ম্যাচ দুর্বল অ্যাটলেটিকো বিলবাওয়ের বিপক্ষে। সেরা একাদশে লিওনেল মেসি। তবু সহজ জয়ে লিগে বার্সা শুভ সূচনা করবে। এটা সবাই ধরেই নিয়েছিলেন। কিন্তু একি হলো। উদ্বোধনী ম্যাচেই হেরে গেল চ্যাম্পিয়ন বার্সা।

 

প্রতিপক্ষের মাঠে শুরু থেকেই বার্সা নিস্তেজ ছিল। ত্রিশ মিনিট পর্যন্ত বল দখলে রাখে বিলবাও। এগিয়ে যাওয়ার সুযোগও পেয়েছিল তারা। কিন্তু বার্সা গোলরক্ষক মার্ক আন্দ্রেপার স্টেগাল দুই দুবার ইনাফি উইলিয়ামসনের চেষ্টা নষ্ট করে দেন। এর মধ্যে বার্সা কিছুটা গুছিয়ে খেলতে থাকে। প্রথমার্ধে সবচেয়ে সহজ সুযোগ হাতছাড়া করে তারা।

ম্যাচের ৩৩ মিনিটে বিলবাওয়ের উনাই লোপেজের ভুল ব্যাক পাসে ডি-বক্সের ভিতরে বল পেয়ে যান লুইস সুয়ারেজ। তবে দুর্ভাগ্যজনকভাবে উরুগুয়ের এই ফরোয়ার্ডের নেওয়া শটটি আটকে যায় পোস্টে। ৩৭ মিনিটে ডান পায়ের চোটে মাঠ ছাড়েন সুয়ারেজ। ৪৪ মিনিটে আরও একবার ভাগ্য বিড়ম্বনায় পড়ে বার্সা। এবার ডি-বক্সের বাইরে থেকে ব্রাজিলের মিডফিল্ডার রাফিনহার নেওয়া শট ক্রসবারে লাগে। ম্যাচ যখন ড্রর দিকে এগুচ্ছিল তখনি বার্সা শিবির স্তব্ধ করে দেন বিলবাওয়ের বদলি খেলোয়াড় আজরিজ। ৮৯ মিনিটে দুর্দান্ত এক বাই-সাইকেল কিকে প্রতিপক্ষের গোলরক্ষক স্টেগানকে বোকা বানান এই স্প্যানিশ ফরোয়ার্ড। তাতেই ছয় বছর পর বার্সার বিপক্ষে জয় পায় বিলবাও। এগিকে জয় দিয়ে শুরু করেছে জায়ান্ট রিয়াল মাদ্রিদ। গতকাল তারা ৩-১ গোলে পরাজিত করে সেলতা ভিগোকে। বিজয়ী দলের বেনজেমা, কুরুস, ভাসকেস ও সেলতার লোসাদা গোলগুলো করেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর