সোমবার, ১৯ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

ম্যানসিটির হতাশার ড্র

ক্রীড়া ডেস্ক

ম্যানসিটির হতাশার ড্র

গোল বাতিলের পর রেফারির সঙ্গে তর্কে লিপ্ত ম্যানসিটির ব্রাজিলিয়ান স্ট্রাইকার জেসুস -এএফপি

দুর্ভাগ্য আর কাকে বলে। চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি দুবার এগিয়ে গিয়েছিল টটেনহ্যামের বিপক্ষে। অথচ পুরো পয়েন্টের বদলে ইংলিশ প্রিমিয়ার ২-২ গোলে ড্র করে মাঠ ছাড়ল তারা। শনিবার ম্যাচে ড্রর চেয়ে আলোচনায় ছিল ব্রাজিলের ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুসের গোল বাতিল। শেষ দিকে কর্নার থেকে বাঁকানো শটে আগুয়েরোর বদলি নামা জেসুস জালে বল পাঠালে ম্যানসিটির সমর্থকরা উৎসবে মেতে ওঠেন। কেননা ওই সময়ে টটেনহ্যামের পক্ষে গোল পরিশোধ করা সম্ভব ছিল না।

শেষ পর্যন্ত কিনা সেই গোলও বাতিল হয়ে গেল। ভিএআর প্রযুক্তিতে যাচাইয়ে দেখা যায় জেসুস ঠিকই গোল করলে তার কাছে বল আসার আগে সতীর্থ ডিফেন্ডার এমেরিক লাপোর্তের হাতে লাগে। অবশ্য এই হ্যান্ডবল ইচ্ছাকৃত ছিল না। কিন্তু প্রযুক্তি বলে কথা। এখানে যা ধরা পড়বে তা মেনে নিতে হবে। ম্যাচ শেষে তাই হতাশায় মাঠ ছাড়েন ম্যানসিটির ফুটবলাররা।

ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে চ্যাম্পিয়নরা। ২০ মিনিটেই তারা এগিয়ে যায়। কেভিন ডে ররুইনের নিখুঁতভাবে উঁচু করে বাড়ানো বল কোনাকুনি হেডে দূরের পোস্ট দিয়ে জালে পাঠান রহিম স্টার্লিং। কিন্তু এই লিড আর বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ম্যানসিটি। তিন মিনিট পরই সমতায় ফিরে টটেনহ্যাম ডি-বক্সের বাইরে থেকে জোরালো বাঁকানো শটে ঝাঁপিয়ে পড়া গোলরক্ষক এদেরসনকে পরাস্ত করেন আর্জেন্টাইন মিডফিল্ডার এরিক লামেলা। আক্রমণ আর পাল্টা আক্রমণে খেলা চলে। ৩৫ মিনিটে ডানপ্রান্ত দিয়ে বেলজিয়াম মিডফিল্ডার ডে ররুইনের দারুণ নিচু ক্রসে কাছ থেকে বলে পা ছুঁইয়ে দলকে আবারও এগিয়ে নেন আর্জেন্টাইন ফরোয়ার্ড আগুয়েরো। ৫৬ মিনিটে বদলি হিসেবে নেমেই টটেনহ্যামকে সমতা এনে দেন লুকাস মউরা। ডানপ্রান্ত দিয়ে লামেলার কর্নার কিকে মাথা ছুঁইয়ে বল জালে জড়ান ব্রাজিলের এই মিডফিল্ডার। এরপর সেই ট্র্যাজেডি জেসুস গোল করেও তা বাতিল হয়ে যায় প্রযুক্তিতে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর