শনিবার, ২৪ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

কিশোরদের ক্যারিশমা

৫ বাংলাদেশ - ভুটান ২

ক্রীড়া প্রতিবেদক

কিশোরদের ক্যারিশমা

সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে দুর্দান্ত জয় পেয়েছে বাংলাদেশ। গতকাল ভারতের কল্যাণী স্টেডিয়ামে ভুটানের বিপক্ষে ৫-২ গোলের বড় জয়ে ফাইনালের পথে ছুটে চলেছে তারা।

ম্যাচের শুরু থেকেই প্রচন্ড  আক্রমণে যায় বাংলাদেশ। আল আমিন ১৫ মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন। আল মিরাদ ২১ ও ৮০ মিনিটে দুটি গোল করেন। এ ছাড়াও শুভ সরকার ৪৫ মিনিটে ও ইমন ইসলাম অতিরিক্ত মিনিটে গোল করে দলের বড় জয় নিশ্চিত করেন। ভুটানের পক্ষে গোল দুটি করেন সোনাম (১৭) ও ফাব দরজি (৩২)।

দুর্দান্ত এ জয়ের পর অনূর্ধ্ব ১৫ দলের কোচ মোস্তফা আনোয়ার পারভেজ বলেন, ‘আমার ছেলেরা খুব ভালো খেলেছে। প্রচন্ড গরমে খেলতে হয়েছে তাদের। তার পরও তারা অনেক সুযোগ তৈরি করেছে। গোল করেছে। কিছু গোল মিসও করেছে। গোলরক্ষক আর ডিফেন্সের ভুলে আমরা গোল হজম করেছি। তবে সব মিলিয়ে টুর্নামেন্টের প্রথম ম্যাচটা দারুণ হয়েছে।’ তিনি আরও বলেন, ‘এ জয়টা আমাদেরকে অনেক আত্মবিশ্বাসী করেছে। নতুন পরিবেশে মানিয়ে নিতে কিছুটা সময়ের প্রয়োজন। আশা করি দ্বিতীয় ম্যাচে আরও ভালো করব।’ বাংলাদেশ আগামীকাল নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে। এই ম্যাচ জিতলেই ফাইনালের পথে অনেকটা এগিয়ে যাবে বাংলাদেশ। ভুটানের বিপক্ষে দুই গোল করা আল মিরাদ বলেন, ‘আমাদের লক্ষ্যই ছিল আক্রমণাত্মক ফুটবল খেলা। আমরা তা করতে পেরেছি।’ বাংলাদেশ ২৭ আগস্ট নেপাল ও ২৯ আগস্ট ভারতের মুখোমুখি হবে।

সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ বর্তমান চ্যাম্পিয়ন। ২০১১ সালে শুরু হওয়া এ টুর্নামেন্টে লাল-সবুজের জার্সিধারীরা ২০১৫ ও ২০১৮ সালে চ্যাম্পিয়ন হয়েছে। একবার ভারতকে হারিয়ে। একবার পাকিস্তানকে হারিয়ে। অবশ্য ভারতও দুইবার জিতেছে এই টুর্নামেন্ট। এবার টুর্নামেন্ট জয়ের লক্ষ্য নিয়েই দেশ ছেড়েছে অনূর্ধ্ব-১৫ দলের ফুটবলাররা।

এদিকে বাংলাদেশের কাছে বড় পরাজয়ে ভুটানের বিদায় অনেকটাই নিশ্চিত হয়ে গেল। নিজেদের প্রথম ম্যাচে ভুটান ৩-২ গোলে হেরেছিল শ্রীলঙ্কার কাছে। অবশ্য ভারত ও নেপালের বিপক্ষে আরও দুটি ম্যাচ বাকি তাদের। ভারতের মুখোমুখি হবে আগামীকাল। নেপালের বিপক্ষে খেলবে ২৯ আগস্ট।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর