মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

নতুন ওপেনিং জুটির খোঁজে নির্বাচকরা

নতুন ওপেনিং জুটির খোঁজে নির্বাচকরা

হাবিবুল বাশার

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট খেলতে ৩০ আগস্ট আসবে আফগানিস্তান দল। কিন্তু এখনো টাইগারদের দলই ঘোষণা করা হয়নি। তবে দলে কাকে রাখবেন, কিংবা কাকে বাদ দেবেন তা নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন নির্বাচকরা। তামিম ইকবাল না খেলায় ওপেনিং জুটি নিয়ে সমস্যায় পড়েছেন তারা। দল ঘোষণা, ওপেনিং ও অন্যান্য বিষয় গতকাল মিডিয়ার সঙ্গে কথা বলেছেন নির্বাচক হাবিবুল বাশার সুমন!

 

প্রশ্ন : কবে ঘোষণা করা হচ্ছে চূড়ান্ত স্কোয়াড?

 

হাবিবুল বাশার : টেস্ট দল নিয়ে আমাদের প্রাথমিক একটা বৈঠক হয়েছে অধিনায়ক এবং কোচের সঙ্গে। আমরা মোটামুটি একটা চিন্তা ভাবনা করেছি যে কেমন হতে পারে। আমরা একটু সময় নিচ্ছি যেহেতু আমাদের ঘরের মাঠে খেলা। সম্ভবত ৩০ কিংবা ৩১ তারিখে আমরা স্কোয়াড ঘোষণা করব।

 

প্রশ্ন : কতজনের দল ঘোষণা করবেন?

 

বাশার : যেহেতু একটা মাত্র টেস্ট ম্যাচ তাই ১৪ জনই দেওয়ার কথা। যেহেতু আমাদের কোনো খেলা নেই, তাই ১-২ জন বাড়তি যোগ করতে পারি যারা হয়তো ওয়ানডে  খেলবেন টেস্ট খেলবেন না। সেক্ষেত্রে আমরা ১-২ জনকে  যোগ করতে পারি যেন দলের সঙ্গে থাকল, প্রাকটিস করল। এখনো সিদ্ধান্ত নেইনি। ১৪-১৫-১৬ যেকোনো জনের দল হতে পারে। ঘরের মাঠে যেহেত খেলা ১-২জন বাড়তি নিতে পারি দলের সঙ্গে অনুশীলন করার জন্য।

 

প্রশ্ন : ওপেনার হিসেবে সুযোগ পাচ্ছেন কারা?

 

বাশার : আমাদের নিয়মিত যে ওপেনার তামিম ইকবাল তিনি এই সিরিজে খেলছেন না। তামিম তো আমাদের হয়ে অনেকদিন ধরে খেলছেন, আমাদের সব থেকে অভিজ্ঞ এবং পুরাতন খেলোয়াড়। সঙ্গে আমরা সাদমান ইসলামকে  রেখেছিলাম সে কিন্তু ভালো করেছে। তবে তার সঙ্গী কে হচ্ছেন এই সিরিজে সেটা আমরা এখনো চিন্তা করিনি। আমাদের আলোচনা চলছে যে নতুন কাউকে দেখব নাকি ভবিষ্যতের কথা ভেবে আমরা নতুন উদ্বোধনী জুটি দেখব।

 

প্রশ্ন : বাংলাদেশের পেসারদের নিয়ে ল্যাঙ্গেভেল্টের ভাবনা সম্পর্কে...

 

বাশার : পেস নিয়ে তো আলাদা চিন্তা করতেই হবে। আমরা যদি ঘরের বাইরে ম্যাচ জিততে চাই তাহলে আমাদের পেস বোলিংটা খুব গুরুত্বপূর্ণ, এটা আমরা আগেও অনুভব করেছি। আমরা দেখেছি যে ঘরের মাঠে যখন খেলা হয় তখন স্পিনাররাই মূল কাজটা করে থাকেন কিন্তু যখন দেশের বাইরে যাই তখন পেসারদের খুব দরকার হয়। সেটা ও জানে, সেটা নিয়েই আলাপ হলো, ব্যাসিকালি ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে। সে অনেক উচ্ছ্বসিত, সে সবাইকে দেখতে চেয়েছে, আমাদের এইচপি দলের যারা ফাস্ট বোলার আছেন তাদের নিয়েও ওকে  দেখাব।

 

 

সর্বশেষ খবর