শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা

চালকের আসনে আফগানরা!

নবীর বিদায়ী ম্যাচ

ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে

চালকের আসনে আফগানরা!

আফগানিস্তান ক্রিকেট দলের অন্যতম সেরা ক্রিকেটার মোহাম্মদ নবী। টেস্ট খেলেছেন ৩টি এবং ওয়ানডে ১২১টি ও টি-২০ খেলেছেন ৬৮টি। নবাগত টেস্ট খেলুড়ে দলটিকে জিতিয়েছেন বহু ম্যাচ। ৩৪ বছর বয়সী এই স্পিনিং অলরাউন্ডার চাইছেন না আর সাদা পোশাকে খেলতে। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে টেস্ট ম্যাচ শেষেই অবসরে চলে যাবেন। দলের মিডিয়া ম্যানেজার নবীর টেস্ট থেকে অবসরের বিষয়টি নিশ্চিত করেছেন। তবে দেশের পক্ষে ওয়ানডে ও টি-২০ খেলতে চান আরও কয়েক বছর। নবীর শেষ টেস্ট বলেই হয়তো মরিয়া আফগানিস্তান। তার বিদায়কে রাঙাতে আফগানরা জিততে চাইছে চট্টগ্রাম টেস্ট।

গতকাল দ্বিতীয় দিন শেষে নবাগত টেস্ট খেলুড়ে দেশটি এগিয়ে রয়েছে ১৪৮ রানে। ম্যাচের এখনো বাকি ৩ দিন। ম্যাচের যে চিত্র, তাতে আফগান লেগ স্পিনার কাইস হাসান স্বপ্ন দেখছেন টেস্ট জয়ের, ‘ম্যাচের যে চিত্র, তাতে আমরা এখন জয়ের কথা ভাবতেই পারি।’ জয়ের কথা ভাবার একটাই কারণ দলে রশিদ খানের মতো স্পিনার রয়েছেন, ‘উইকেটে বল খুব বেশি ঘুরছে না। তারপরও আমাদের রয়েছে রশিদের মতো একজন স্পিনার। যিনি যে কোনো পরিবেশে ভালো করার ক্ষমতা রাখেন।’

 

বিদায়ী টেস্টে ব্যাট হাতে ভালো না করলেও বল হাতে সফল নবী। ২২ ওভারে ৫৩ রানের খরচে নিয়েছেন ২ উইকেট। নবী ও রশিদের সাঁড়াশি আক্রমণে বাংলাদেশের সংগ্রহ দিন শেষে ৮ উইকেটে ১৯৪।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর