শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা

আবারও ৪ বলে ৪ উইকেট

মালিঙ্গার হ্যাটট্রিক

ক্রীড়া ডেস্ক

আবারও ৪ বলে ৪ উইকেট

আবারও চার বলে চার উইকেট নিয়েছেন শ্রীলঙ্কার তারকা পেসার লাসিথ মালিঙ্গা। ৩৭ বছর বয়সী এই বোলার নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টি-২০ ম্যাচে এই অবিশ্বাস্য ঘটনা ঘটিয়েছেন। মাত্র ৬ রানে ৫ উইকেট নিয়েছেন। এটি টি-২০ ক্রিকেটে মালিঙ্গার ক্যারিয়ার সেরা বোলিং ফিগার। এর আগে ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চার বলে চার উইকেট নিয়েছিলেন তিনি। গতকাল নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১২৫ রান করেছিল শ্রীলঙ্কা। মাত্র ১২৬ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে মালিঙ্গার আগ্রাসী বোলিংয়ের মুখে মাত্র ৮৮ রানেই গুটিয়ে যায় কিউইদের ইনিংস। সর্বোচ্চ ২৮ রান করেছেন টিম সাউদি। মালিঙ্গা টানা চার বলে আউট করেছেন নিউজিল্যান্ডের চার ব্যাটসম্যান কলিন মুনরো, রাদারফোর্ড, গ্রান্ডহোম ও টেলরকে।

অসাধারণ এই কীর্তি গড়ার পর মালিঙ্গা বলেন, ‘প্রথম দুই ম্যাচে আমরা ভালো করতে পারিনি। আমাদের ক্রিকেট ভক্তরা শেষ ম্যাচে ভালো কিছু দেখার জন্য অপেক্ষা করছিল। মনে হয় তাদের আমি আনন্দ দিতে পেরেছি। এজন্য আমরাও ভালো লাগছে।’ লঙ্কান অলরাউন্ডার কুশল পেরেরা বলেন, ‘মালিঙ্গা একজন কিংবদন্তি। সেটা তিনি বারবারই প্রমাণ করেছেন। এ ম্যাচে আরও একবার দেখিয়ে দিলেন।’

মালিঙ্গার দুর্দান্ত বোলিংয়ে ম্যাচে ৩৭ রানে জয় পায়   স্বাগতিক শ্রীলঙ্কা।

যদিও প্রথম দুই ম্যাচ হেরেই সিরিজ হাতছাড়া হয়ে গেছে তাদের। তবে শেষ পর্যন্ত ২-১ ব্যবধানে সিরিজ শেষ করতে পারায় লঙ্কানদের।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর