বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা

চটেছেন স্টোকস

ক্রীড়া ডেস্ক

চটেছেন স্টোকস

বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালের এক ইনিংসই অমর করে দিয়েছে বেন স্টোকসকে। চাপের মুখে ভেঙে না পড়ে ইংল্যান্ডকে প্রথমবারের মতো উপহার দিয়েছেন বিশ্বকাপ ক্রিকেটের শিরোপা। ফাইনালের অতিমানবীয় ইনিংসের রেশ কাটার আগেই হেডিংলি টেস্টে খেলেন আরও একটি মহাকাব্য। ক্রিকেট ইতিহাসে এমন দুই দুটি ইনিংস খেলা ক্রিকেটারের সংখ্যা খুব বেশি নয়। আঙ্গুলের কড়ে গোণা ক্রিকেটারদের একজন স্টোকস। জন্ম এবং বেড়ে উঠা নিউজিল্যান্ডে। কিন্তু ক্রিকেট ক্যারিয়ার গড়েছেন ইংল্যান্ডে। ক্রিকেট জনকদের গত এক বছরে উপহার দিয়েছেন বহু সাফল্য। এত সাফল্যের পরেও অগোচরে রয়ে গিয়েছিল স্টোকসের জীবনের বিয়োগান্তক এক কাহিনী। সেই স্পর্শকাতর কাহিনী নিয়ে প্রতিবেদন প্রকাশ করে অলরাউন্ডার স্টোকসকে ব্যথিত করেছে, বিব্রত করেছে ট্যাবলয়েড পত্রিকা ‘দ্য সান’! প্রতিবেদনটি প্রকাশের পর সাংবাদিকদের ওপর ভীষণ চটেছেন। ইংলিশ অলরাউন্ডারের পাশে দাঁড়িয়েছেন ইংলিশ টেস্ট অধিনায়ক জো রুট ও ফুটবল তারকা মারকাস রাশফোর্ড।

‘দ্য সান’-এর প্রকাশিত প্রতিবেদনটি ইংলিশ ক্রিকেটারের মা ডেব স্টোকসকে নিয়ে। ১৯৮৮ সালে ক্রাইস্টচার্চের বাসায় স্টোকসের সৎ ভাই ৪ বছর বয়সী অ্যান্ড্রু স্টোকস ও বোন ৮ বছর বয়সী ট্রেসি স্টোকসকে গুলী করে হত্যা করেন তার মায়ের সাবেক স্বামী রিচার্ড ডান। এরপর ডান নিজেও আত্মহত্যা করেন। যদিও সে সময় ডেব ও ডানের মধ্যে বিচ্ছেদ হয়েছিল। এই ঘটনাটি নিয়ে প্রতিবেদন প্রকাশ করে সান পত্রিকা। ঘটনাটি ঘটেছিল বেন স্টোকসের জন্মের ৩ বছর আগে। তাই কোনোভাবেই এটা মেনে নিতে পারছেন না ইংলিশ অলরাউন্ডার। সানে প্রতিবেদনটি প্রকাশের পর স্টোকস টুইটারে লিখেছেন, ‘৩১ বছর আগে ঘটে যাওয়া ঘটনাটি অনেক কষ্টকর। অথচ সান এমন একটি ব্যক্তিগত প্রতিবেদন প্রকাশ করেছে, সাংবাদিকতার নামে এ রকম জঘন্য ও নোংরা প্রতিবেদন নিয়ে কী বলা উচিত, জানি না। ৩১ বছর আগের ঘটনাটি প্রকাশ করে আমাদের বিব্রত করেছে।’

ট্যাবলয়েড পত্রিকা সানের ওপর ক্রীড়াঙ্গনের বহু তারকা ক্ষিপ্ত। ফুটবল পরাশক্তি লিভারপুল ভীষণ ক্ষুব্ধ। ১৯৮৯ সালে হিলসবোরো স্টেডিয়ামের দুর্ঘটনা নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছিল সান। এরপর পত্রিকাটির সঙ্গে ইংলিশ ক্লাবের সম্পর্ক খুবই শীতল।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর