শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৯ সেপ্টেম্বর, ২০১৯ ২৩:১৯

পিএসজিতে বিধ্বস্ত রিয়াল

ক্রীড়া ডেস্ক

পিএসজিতে বিধ্বস্ত রিয়াল
রিয়াল মাদ্রিদের বিপক্ষে জোড়া গোলোর নায়ক ডি মারিয়া

নিষেধাজ্ঞার জন্য একাদশে ছিলেন না ব্রাজিলিয়ান তারকা নেইমার। ইনজুরিতে সাইড লাইনে বসেছিলেন কিলিয়ান এমবাপ্পে ও এডিসন কাভানি। আক্রমণভাগের তিন তারকার অনুপস্থিতিতে নিঃসন্দেহে শক্তি হারিয়েছিল ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইন (পিএসজি)। চ্যাম্পিয়ন্স লিগে বুধবার রাতে ঘরের মাঠে তিন তারকার অনুপস্থিতি কোনোভাবেই প্রভাব ফেলেনি ক্লাবটির জয়ে। উল্টো আক্রমণাত্মক গতিশীল ফুটবল খেলে ৩-০ গোলে বিধ্বস্ত করেছে চ্যাম্পিয়ন্স লিগের সবচেয়ে সফল ক্লাব রিয়াল মাদ্রিদকে। ‘এ’ গ্রুপে ফরাসি ক্লাবটির জয়ের নায়ক আর্জেন্টিনার সাবেক তারকা অ্যাঞ্জেল ডি মারিয়া। জোড়া গোল করেছেন তিনি এবং বাকি গোলটি টমা মুনিয়ের। একইদিন অ্যাথলেটিকো মাদ্রিদের মাঠে দুই দুইবার এগিয়ে থেকেও ২-২ গোলে ড্র করেছে ক্রিস্টিয়ানো রোনালদোর জুভেন্টাস। গোলশূন্য ড্র করেছে বেলিজিয়ামের ক্লাব ব্রুজ ও তুরস্কের গালাতাসারে। ‘বি’ গ্রুপের ম্যাচে ২-২ গোলে ড্র করেছে টটেনহ্যাম হটস্পার্স ও  অলিম্পিয়াকোস, বায়ার্ন মিউনিখ ৩-০ গোলে হারিয়েছে রেড স্টার বেলগ্রেডকে, ‘সি’ গ্রুপে ইংলিশ জায়ান্ট ম্যানচেষ্টার সিটি ৩-০ গোলে হারিয়েছে শাখতার ডোনেস্ককে, ডায়নাবো জাগরেব ৪-০ গোলে আটলান্টাকে এবং লোকোমোটিভ মস্কো ২-১ গোলে হারিয়েছে বায়ার্ন লেভারকুজেনকে।  

চ্যাম্পিয়ন্স লিগের সর্বশেষ শিরোপা জিতেছে লিভারপুল। অথচ মৌসুম শুরু করেছে ন্যাপোলির কাছে হেরে। রিয়াল হ্যাটট্রিক শিরোপা জিতেছে ২০১৭/১৮ মৌসুমে। হ্যাটট্রিক জয়ের মৌসুমে শেষ ১৬-তে দুবারই হারিয়েছিল পিএসজিকে। ওই হারের মধুর প্রতিশোধ নিয়েছে লিগ ওয়ান চ্যাম্পিয়নরা। যদিও ঘরের মাঠে প্রতিশোধের সুযোগ রয়েছে জিনেদিন জিদানের দলের। ঘরের মাঠে তিন তারকাকে ছাড়া খেলতে নেমে পিএসজি প্রথম গোল পায় ১৪ মিনিটে। জুয়ান বের্নাতের মাইনাসে ডি-বক্সের মাথা থেকে বাঁ পায়ের কোণাকুণি শটে ব্যবধান ১-০ করেন ডি মারিয়া। এগিয়ে যেয়ে আক্রমণের ধার বাড়িয়ে দেয় পিএসজি। ৩৩ মিনিটে ব্যবধান ২-০ করেন ডি মারিয়া অসাধারণ এক গোলে।

সেনেগালের মিডফিল্ডার ইদ্রিসার পাসে চলতি বলে ঠান্ডা মাথায় গোল করেন আর্জেন্টাইন তারকা। দুই গোলে পিছিয়ে ম্যাচে ফিরতে মড়িয়া হয়ে উঠে রিয়াল এবং পরের মিনিটেই গোল করেন গ্যারেথ বেলে। কিন্তু ভিএআরের সাহায্যে গোলটি বাতিল করেন রেফারি। এরপর আর কোনো সুযোগ পায়নি স্প্যানিশ জায়ান্টরা। প্রথমার্ধ শেষ হয় দুই গোলে। দ্বিতীয়ার্ধে আরও আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে পিএসজি। ৭৯ মিনিটে ব্যবধান ৩-০ করে জয় নিশ্চিত করেন ক্লাবটির বেলজিয়াম ডিফেন্ডার টমা মুনিয়ের।


আপনার মন্তব্য