মঙ্গলবার, ১ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা
পেশাদার লিগের দলবদল শুরু

মাঠে নামা অনিশ্চিত মোহামেডানের

ক্রীড়া প্রতিবেদক

পেশাদার ফুটবল লিগের দলবদল শুরু হচ্ছে আজ। ২০ নভেম্বর পর্যন্ত চলবে। তবে এর মধ্যে শীর্ষস্থানীয় ক্লাবগুলো পছন্দের খেলোয়াড়দের চূড়ান্ত করে ঘর গুছিয়ে নিয়েছে। এবারও শক্তিশালী দল গড়ছে বসুন্ধরা কিংস, ঢাকা আবাহনী, সাইফ স্পোর্টিং, শেখ রাসেল ক্রীড়াচক্র ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব। নবাগত পুলিশও নাকি চমক দেওয়ার মতো দল গড়বে। নতুন মৌসুমে দলবদল নিয়ে আলোচনা হচ্ছে ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডানকে ঘিরেই। পেশাদার লিগে এখন পর্যন্ত তারা শিরোপা জিততে পারেনি। প্রথম তিন আসরে রানার্সআপ হলেও পরবর্তীতে দুর্বল দল নিয়েই মাঠে নামছে তারা। গত দুই মৌসুমে রেলিগেশন রক্ষা করেছে কোনোমতে।

এতদিন জোড়াতালি দিয়ে দল গড়লেও মোহামেডান এবার খেলোয়াড়ই খুঁজে পাচ্ছে না। অন্যরা যেখানে অঢেল অর্থ খরচ করে ঘর গুছিয়ে নিয়েছে সেখানে মোহামেডান লিগে অংশ নিবে কিনা এ নিয়ে সংশয় দেখা দিয়েছে। এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে ক্লাবের সদস্যসচিব লোকমান হোসেন ভূঁইয়াকে ঘিরে।  যেখানে দলবদলে তারই মুখ্য ভূমিকা রাখার কথা সেখানে কিনা ক্যাসিনো কেলেঙ্কারিতে জড়িয়ে গ্রেফতার হয়েছেন তিনি। ক্যাসিনো থেকে নিজে কোটি কোটি টাকা আয় করলেও ক্লাবকে কোনো সহযোগিতা করেননি। লোকমানের এমন কান্ডে  ঐতিহ্যবাহী ক্লাবের ভাবমূর্তি ধুলোয় মিশে গেছে। ক্লাবের বর্তমান, সাবেক সংগঠন ও খেলোয়াড়রা লোকমানকে ক্রীড়াঙ্গন থেকে আজীবন নিষিদ্ধের দাবি জানিয়েছে। লোকমান মোহামেডানকে ধ্বংসের মুখে ঠেলে দিয়েছেন। এখন তার ভাগ্যে কি জুটবে তা আইনই বলে দেবে।

মোহামেডান ক্লাবে আইনশৃঙ্খলা বাহিনী তল্লাশি চালিয়েছে এই ঘটনা সত্যিই লজ্জাকর। আর এ জন্য দায়ী লোকমান গংরা। কিন্তু ক্লাবের এখন কি হবে? ফুটবলে দলবদলইবা করবে কীভাবে? বড় ব্যবসায়ীরা মোহামেডানকে ডোনেশন দেবেন তাও নিশ্চিত নয়।

সর্বশেষ খবর