বুধবার, ২ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

হকি ছেড়ে অন্য পেশায় খেলোয়াড়রা!

ক্রীড়া প্রতিবেদক

ফুটবলের মান সন্তোষজনক নয়। তবু বাফুফে নিয়মিত পেশাদার লিগের আয়োজন করে যাচ্ছে। আসছে মৌসুমের দলবদলও শুরু হয়ে গেছে। আকাশছোঁয়া পারিশ্রমিকও পাচ্ছেন ফুটবলাররা। কিন্তু হকিতে অন্য দৃশ্য।

নিয়মিত প্রিমিয়ার লিগ গড়ানোটাই স্বপ্নে পরিণত হয়েছে। দু-তিন বছর আগে কিছু ক্লাবের অযৌক্তিক দাবিতে লিগ বাধাগ্রস্ত হয়েছিল। তবু অভিজ্ঞ সংগঠকরা হকির চাকা সচল রেখেছিলেন। নতুন কমিটি আসার পর হ-য-ব-র-ল অবস্থা। গত লিগ ২০১৮ সালের জুনে শেষ হলেও আরেকটি আসর মাঠে গড়ায়নি। দেড় বছর হতে চললো লিগের দেখা নেই। ফেডারেশনের যে সংকটাপন্ন অবস্থা তাতে দলবদল বা লিগ ঘিরে অনিশ্চয়তা দেখা দিয়েছে।ফেডারেশনের সাধারণ সম্পাদক মমিনুল হক সাইদ ক্যাসিনোতে জড়িয়ে গা ঢাকা দিয়েছেন। আইনশৃঙ্খলা বাহিনী তাকে গ্রেফতারের জন্য খুঁজছে। সাধারণ সম্পাদকই মূলত ফেডারেশন পরিচালিত করেন। তার এই ঘটনায় হকির দলবদল কিভাবে হবে সেটাই প্রশ্ন। দীর্ঘদিন ধরে লিগ মাঠে না গড়ানোয় খেলোয়াররা চোখে সর্ষে ফুল দেখছেন। তারকা খেলোয়াড় মামুনুর রহমান চয়ন বলেন, প্রিমিয়ার লিগ আমাদের আয়ের মূল উৎসব। এখন এ খেলা অনিশ্চিয়তার মধ্যে থাকলে খেলোয়াড়রা চলবে কীভাবে?

তিনি বলেন, ফেডারেশন অভ্যন্তরে কী ঘটছে তাতে আমাদের কিছুই বলার নেই। আমরা চাই লিগটা মাঠে গড়াক। দেখেন হকির দুদর্শার জন্য অনেক খেলোয়াড়ই খেলা ছেড়ে অন্য পেশা বেছে নিয়েছেন। এবার লিগ না হলে অন্যরাও হয়তো তা করবে। উপায়তো নেই কিছু করে বেঁচে থাকতে হবে। তাই হকির স্বার্থের কথা চিন্তা করে কর্মকর্তাদের উচিত হবে যত দ্রুত লিগ শুরু করা। তা না হলে এ খেলার প্রতি খেলোয়াড়রা আগ্রহ হারিয়ে ফেলবেন।

আরেক তারকা খেলোয়াড় মো. ইমরান হাসান পিন্টু বলেন, দেড় বছর হয়ে গেল লিগের দেখা নেই। আমাদের আয়তো একমাত্র প্রিমিয়ার লিগই। ফেডারেশনের কর্মকর্তারাও তো তা জানেন। জানি না এরপরও এত গড়িমসি কেন? তাহলে কি আমরা খেলা ছেড়ে দেব? ফেডারেশনের সহ-সভাপতি মো. ইউসুফ আলী বলেন, ‘সবই তো আপনারা জানেন। এই অবস্থায় আমিও জানি না প্রিমিয়ার লিগ কবে মাঠে গড়াবে।’

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর