শনিবার, ৫ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা
চ্যাম্পিয়নদের দলবদল শুরু হলো

কিংসে নতুন মুখ ইয়াসিন

রয়ে গেলেন সুফিল ও জিকো

ক্রীড়া প্রতিবেদক

কিংসে নতুন মুখ ইয়াসিন

প্রথম আসরেই বাজিমাত। গত মৌসুমে প্রিমিয়ার লিগ খেলতে নেমেই চ্যাম্পিয়ন হয়েছিল বসুন্ধরা কিংস। বিশ্বকাপ খেলা কোস্টারিকার ফুটবলার ড্যানিয়েল কলিনড্রেস এবং ব্রাজিলের মার্কোস ভিনিসাসের পাশাপাশি বাংলাদেশের মতিন মিয়ার দুরন্ত ফুটবলে ইতিহাস লিখেছে দলটি। প্রথম আসরেই দল গঠনে নিজেদের শক্তিমত্তার পরিচয় দিয়ে চমকে দিয়েছিল প্রতিদ্বন্দ্বীদের। ফুটবল বিশেষজ্ঞদের ইঙ্গিত দিয়েছিলেন চ্যাম্পিয়ন হতে পারে বসুন্ধরা কিংস। সেই ধারণা সত্য প্রমাণিত হয় নবাগত দলটির দুর্দান্ত পারফরম্যান্সে। আবাহনীর আধিপত্য ভেঙেচুড়ে নিজেদের প্রথম আসরেই চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। শিরোপা ধরে রাখতে গতবারের মতো এবারও শক্তিশালী দল গঠনের পথে ছুটতে শুরু করেছে বর্তমান চ্যাম্পিয়নরা। চলতি মৌসুমের দলবদল শুরুর প্রথম পদক্ষেপেই বর্তমান জাতীয় দলের অন্যতম সেরা ডিফেন্ডার ইয়াসিন খানকে দলে নিয়েছে দলটি। পাশাপাশি পুরনো দুই ফুটবলার মাহবুবুর রহমান সুফিল ও আনিসুর রহমান জিকোর সঙ্গেও চুক্তি নবায়ন করেছে।

বসুন্ধরা কিংস নতুন মৌসুমের জন্য ভালো ফুটবলারের সন্ধান করছে। জাতীয় দলের ফুটবলার ছাড়াও তালিকায় রয়েছে বিশ্ব মানের বিদেশি ফুটবলারও। কিছুদিন আগে ফিফা র‌্যাঙ্কিংয়ে ৯৪ নম্বরে থাকা লেবাননের ফুটবলারকে নিয়েছে বসুন্ধরা। শক্তিশালী দল গঠন করে চ্যাম্পিয়নশিপই উদ্দেশ্য বলেন বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান, ‘আমরা এবারেও চ্যাম্পিয়ন হওয়ার জন্যই দল গঠন করব। তাছাড়া আমরা এবার এএফসি কাপে খেলব। সেখানেও ভালো করতে চাই। এজন্য শক্তিশালী দল গঠন করতে চাই।’ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন হিসেবে এএফসি কাপে খেলবে বসুন্ধরা কিংস। এশিয়ান ক্লাব ফুটবলের এ টুর্নামেন্টে গতবার আবাহনী ইন্টার-জোন প্লে অফ সেমিফাইনাল খেলেছিল। বসুন্ধরা কিংসের লক্ষ্য এশিয়ান লেভেলে ভালো ফুটবল খেলা।

গত মৌসুমে খেলা ১২ জন স্থানীয় ফুটবলারকে দলে রেখে দিচ্ছে লিগের চ্যাম্পিয়নরা। তাছাড়া জাতীয় দলের সেরা ফুটবলারদেরও দলে নেওয়ার কথা বলেছেন ক্লাবের সাধারণ সম্পাদক মিনহাজুল ইসলাম  ‘ইয়াসিন অসাধারণ একজন ফুটবলার। দুটি গোল করেছে ভুটানের বিপক্ষে। তাছাড়া ডিফেন্সে তার পারফরম্যান্স অসাধারণ। আমরা যে ধরনের দল গঠন করতে চাইছি ইয়াসিন সে উদ্দেশ্য পূরণ করবে বলে আশা করি।’ কেবল ইয়াসিন খানই নন, গতকাল বসুন্ধরা কিংসে নাম লিখিয়েছেন মাহবুবুর রহমান সুফিল ও আনিসুর রহমান জিকো। অবশ্য সুফিল ও জিকো আগে থেকেই বসুন্ধরা কিংসে ছিলেন। তাদের চুক্তিটা কেবল নবায়ন করা হয়েছে। মিনহাজ এ দুজনের ব্যাপারে বলেন, ‘সুফিল ও জিকো আমাদের ক্লাবে পরীক্ষিত। আশা করি তারা আরও ভালো করবে এই মৌসুমে।’

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর