রবিবার, ৬ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

শিরোপা লড়াইয়ে সিদ্দিকুর

ক্রীড়া প্রতিবেদক

শিরোপা লড়াইয়ে সিদ্দিকুর

তাইওয়ানে এশিয়ান ট্যুরের শিরোপা লড়াইয়ে রয়েছেন বাংলাদেশের সেরা গলফার সিদ্দিকুর রহমান। মার্কিউরিস তাইওয়ান মাস্টার্সের তৃতীয় রাউন্ড শেষে গতকাল পারের চেয়ে ৭ শট কম (৭ আন্ডার পার) খেলে চতুর্থ স্থানে রয়েছেন। তবে যৌথভাবে শীর্ষে থাকা দুই গলফার ফিলিপাইনের মিগুয়েল তাবুয়েনা ও ভারতের অজিতেস সান্ধু ৯ আন্ডার পার খেলে রয়েছেন শীর্ষে। থাইল্যান্ডের গলফার সুরাদিত ৮ আন্ডার পার থেকে তৃতীয় স্থানে।

শীর্ষ দুই গলফারের সঙ্গে সিদ্দিকুরের ব্যবধান মাত্র ২ আন্ডার পার। তাই আজ ফাইনাল রাউন্ডে দারুণ সুযোগ সিদ্দিকুরের সামনে। মার্কিউরিস তাইওয়ান মাস্টার্সে এর আগেও দুই দুবার শিরোপা জয়ের স্বপ্ন জাগিয়ে ছিলেন সিদ্দিকুর। ২০১০ সালে রানার্স আপ হয়েছেন। ২০১৩তেও একটুর জন্য শিরোপা হাত ছাড়া হয়ে গিয়েছিল। সেবার তৃতীয় হয়েছিলেন।

তবে এবার শিরোপা জয়ের ব্যাপার বেশ আশাবাদী সিদ্দিকুর। গতকাল প্রথম দুই রাউন্ড তিনি ৩ আন্ডার পার খেলেছিলেন। কিন্তু গতকাল তৃতীয় রাউন্ডেই লম্বা লম্ফ দেন। ৪ আন্ডার পার খেলেন। আজ শেষ দিনে ম্যাজিক্যাল কিছু ঘটে গেলেই বাজিমাত। গতকাল তাইওয়ান গলফ এন্ড কান্ট্রি ক্লাবে দিনের খেলা শেষে বাংলাদেশি এই সেরা গলফার বলেন, ‘এটি অসাধারণ একদিন। যদিও আমি আমার পাটিং নিয়ে খুশি হতে পারিনি। পাটিং ভালো হলে দিনটা আরও ভালো হতো। খুব কাছে বেশ কিছু পাট মিস করেছি। তবে আমি আগামীকালের (আজ) কথা ভেবে বেশ রোমাঞ্চিত। আমার লক্ষ্য থাকবে কেবল নিজের সেরাটা উপহার দেওয়া। আবহাওয়া নিয়ে আমি মোটেও চিন্তিত নই। আমি শুধু আমার সেরাটা দিতে চাই। যদিও এই কোর্সটা ‘আনপ্রেডিকটেবল’! এখানে কখন হঠাৎ করে বাতাস ওঠে বলা কঠিন। তবে আমি কেবল নিজের খেলাটা উপভোগ করতে চাই।’

সিদ্দিকুর ২০১০ সালে প্রথম এবং একমাত্র বাংলাদেশি গলফার হিসেবে এশিয়ান ট্যুরের শিরোপা ‘ব্রুনাই ওপেন’ জিতে ইতিহাস সৃষ্টি করেন। এরপর ২০১৩ সালে এশিয়ান ট্যুরের দ্বিতীয় শিরোপা (হিরো ইন্ডিয়া ওপেন) জিতে দেশের গলফকে অন্য উচ্চতায় নিয়ে যান। তবে সিদ্দিকুরের ঝুলিতে আরও অনেক শিরোপাই থাকতো যদি শেষ মুহূর্তে মনোযোগ না হারাতেন। ২০১০ সাল থেকে এ পর্যন্ত মোট ১০ বার রানার্সআপ হয়েছিলেন তিনি। আটটি টুর্নামেন্টে তৃতীয় হয়েছিলেন। দুই বছর আগে তো সিদ্দিকুর ইউরোপিয়ান ওপেনের শিরোপা প্রায় জিতেই গিয়েছিলেন। মরিশাস ওপেনে শেষ রাউন্ডে শেষ হোলে গিয়ে একটি বাজে শটেই স্বপ্নভঙ্গ হয়ে যায়। ঘরের কোর্স কুর্মিটোলা গলফ ক্লাবে ২০১৭ সালে বসুন্ধরা বাংলাদেশ ওপেনেও শিরোপার খুব কাছে গিয়েছিলেন। শেষ পর্যন্ত রানারআপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে। বার বার তীরে এসে তরী ডুবেছে। মনস্তাত্ত্বিক বাধার কারণে অনেক শিরোপা হাত ছাড়া হয়ে গেছে তার। ২০১৩ সালের পর আর যে কোনো শিরোপাই জেতা হয়নি তার।  তবে এবার বেশ সতর্ক সিদ্দিকুর। শিরোপার জন্য মরিয়া হয়ে আছেন দেশ সেরা গলফার। তাইওয়ান মাস্টার্সে আজ শেষ রাউন্ডে তিনি কতটা মাথা ঠান্ডা রেখে খেলতে পারেন সেটাই বড় বিষয়!

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর