সোমবার, ৭ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

বাংলাদেশের যুবাদের সিরিজ জয়

মাহামুদুলের সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশের যুবাদের সিরিজ জয়

দ্বিতীয় ওয়ানডেতে মাত্র ১ রানের আক্ষেপে পুড়তে হয়েছিল মাহামুদুল হাসান জয়কে। বাংলাদেশের যুব ক্রিকেট ইতিহাসে প্রথম ক্রিকেটার হিসেবে নার্ভাস নাইনটিজের শিকার হয়ে সাজঘরে ফিরেছিলেন ব্যক্তিগত ৯৯ রানে। মাহামুদুল সেঞ্চুরি না পেলেও বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের জয় পেতে কোনো সমস্যা হয়নি। গতকাল পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয়টিতে ৮ উইকেটের সহজ জয় তুলে সিরিজ জিতে নিয়েছে টাইগার যুবারা। স্বাগতিক নিউজিল্যান্ড যুবাদের বিপক্ষে টানা তৃতীয় জয়ের ম্যাচে এবার আর হতাশ হতে হয়নি মাহামুদুলকে। তিন অংকের জাদুকরী ইনিংস খেলে দলকে উপহার দিয়েছেন বড় জয়। ৭৯ বল আগে দলকে জয় উপহার দেওয়া ম্যাচে মাহামুদুলের ব্যাট থেকে বেরিয়েছে ১০৩ রানের হার না মানা ইনিংস। তাকে যোগ্য সাহচার্য দেন ওপেনার তানজিদ ও তওহিদ হৃদয়। হাফসেঞ্চুরি করেন দুজনেই। হারলেও নিউজিল্যান্ড যুবাদের পক্ষে সেঞ্চুরি করেন লেম্যান। বুধবার একই ভেন্যুতে চতুর্থ ওয়ানডে।

প্রথম ও দ্বিতীয় ওয়ানডে টাইগার যুবারা জিতেছিল ৬ উইকেটে। গতকাল ক্রাইস্টচার্চের লিঙ্কনের সার্টক্লিপ মাঠে প্রথমে ব্যাট করে স্বাগতিক যুবারা ৫০ ওভারে ৮ উইকেটে ২২৩ রান করে। দলটির পক্ষে সর্বোচ্চ ১১৬ রানের অপরাজিত ইনিংস খেলেন লেম্যান। ২৮ রানে ২ উইকেটের পতনের পর খেলতে নামেন লেম্যান। টাইগার যুবাদের আগ্রাসী বোলিংকে মোকাবিলা করে শেষ পর্যন্ত অপরজিত থাকেন ১১৬ রানে। তার ইনিংসটি সাজানো ১৩৩ বলে ৭ চার ও ৫ ছক্কায়। নবম উইকেট জুটিতে ডিকসনকে নিয়ে ৪৪ বলে যোগ করেন ৬০ রান। ডিকসন অপরাজিত ছিলেন ২৩ রানে। টাইগার যুবাদের পক্ষে অভিষেক দাস, তানজিম হাসান সাকিব ও হাসান মুরাদ ২টি করে উইকেট নেন। এরমধ্যে অভিষেক ছিলেন মিতব্যয়ী বোলার। তার স্পেল ১০-২-২৮-২। ২২৪ রানের টার্গেটে খেলতে নেমে তৃতীয় ওভারেই হারায় ওপেনার পারভেজকে। এরপর দ্বিতীয় উইকেট জুটিতে তানজিদ হাসানকে নিয়ে ১৫ ওভারে ৯০ রান যোগ করেন। তানজিদ সাজঘরে ফিরেন ৬৪ বলে ৮ চার ও এক ছক্কায় করেন ৬৫ রান। আগের ম্যাচেও ৬৫ রান করেছিলেন তিনি। তৃতীয় উইকেট জুটিতে তওহিদ হৃদয়কে নিয়ে ১২৮ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে জয়ে বন্দরে নিয়ে যান মাহামুদুল। হৃদয় অপরাজিত ছিলেন ৫১ রানে। ম্যাচসেরা মাহামুদুলের ১০৩ রানের হার না মানা ইনিংসটি সাজানো ছিল ৯৬ বলে ১৬ চার ও এক ছক্কায়।

 

সংক্ষিপ্ত  স্কোর

নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল

২২৩/৮, ৫০ ওভার (হোয়াইট ৭, ভিশভাকা ১০, লেম্যান ১১৬*, ক্লার্ক ৬, টাসকফ ২০, ম্যাকেঞ্জি ১০, সানডে ০, অশোক ১৪, ফিল্ড ৫, ডিকসন ২৩*। তানজিম ২/৪৬, অভিষেক ২/২৮, শরিফুল ১/৪৪, শামিম ০/৪৭, মুরাদ ২/৫৬)।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ২২৯/২, ৩৬.৩ ওভার (তানজিদ ৬৫, পারভেজ ১, মাহমুদুল ১০৩*, হৃদয় ৫১*। ক্লার্ক ১/৪৬, অশোক ১/৪০)।

ফল : বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৮  উইকেটে জয়ী।

(পাঁচ ম্যাচের সিরিজে বাংলাদেশ

৩-০ তে এগিয়ে)

সর্বশেষ খবর