মঙ্গলবার, ৮ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

এখনো বিপিএল নিয়ে আশাবাদী বিসিবি

ক্রীড়া প্রতিবেদক

বিপিএলের সপ্তম আসর শুরুর এবং জমকালো উদ্বোধনের তারিখ ঘোষণা করেছে বিসিবি। কিন্তু মূল কাজগুলোর ধারে-কাছেও যায়নি এখনো। নির্ধারিত হয়নি টুর্নামেন্টের স্পন্সর। চূড়ান্ত হয়নি ফ্র্যাঞ্চাইজি। এমনকি টুর্নামেন্টের সবচেয়ে আকর্ষণীয় দিক প্লেয়ার্স ড্রাফটও ঠিক করেনি। এতো সমস্যা। তারপরও বিসিবি আত্মবিশ্বাসী নির্ধারিত সময়ে বিপিএল শুরুর।

জাতির পিতা শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে ক্রিকেট বোর্ড টুর্নামেন্টটির নামকরণ করেছে ‘বঙ্গবন্ধু বিপিএল’। জাতির পিতার নামে টুর্নামেন্টটির সফল আয়োজন নিয়ে নানা পরিকল্পনা করেছে বোর্ড। কিন্তু এখন পর্যন্ত তার ছিটেফোঁটা দেখা মিলেনি। এর কারণ হচ্ছে, বিপিএল গভর্নিং কাউন্সিলের নীরবতা। গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান শেখ সোহেল ও সদস্য সচিব ডা. ইসমাইল হায়দার মল্লিক নেই দেশে। তারা টুর্নামেন্টটি নিয়ে কতটুকু কাজ করেছেন, সে বিষয়ে বিসিবি স্পষ্ট করে কিছু জানায়নি এখনো। তবে বিপিএল গভর্নিং কাউন্সিলের টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান ও বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস গতকাল মিডিয়ার মুখোমুখিতে আত্মবিশ্বাসের সুরে বলেছেন নির্ধারিত সময়ে বিপিএল শুরু হবে, ‘আগে যেমন বলেছিলাম ৬ ডিসেম্বর থেকে শুরু হবে, এখনো সেটাই আছে। ক্রিকেট বোর্ডও কাজ শুরু করে দিয়েছে। সিইও সাহেব বিষয়গুলো দেখছেন। বিপিএল আয়োজন করতে যে হোমওয়ার্ক দরকার, তার পেপার ওয়ার্কও শুরু হয়ে গেছে। যারা পার্টনার বা স্পন্সর হবে, আমরা শিগগিরই তাদের সঙ্গে বসব।’

বিপিএলের ফরম্যাটে কোনো পরিবর্তন আসেনি। ষষ্ঠ আসরের মতো এবারও প্রতিটি দলের একাদশে সর্বোচ্চ চারজন বিদেশি খেলবেন। টুর্নামেন্ট শুরুর এখনো দুই মাস বাকি। তার আগে কোনো কিছুই চূড়ান্ত হয়নি। তবে বিসিবি আশাবাদী চলতি মাসের শেষ সপ্তাহে প্লেয়ার্স ড্রাফট আয়োজনের।

এবারের বিপিএল একেবারেই স্পেশাল। বঙ্গবন্ধুর নামে টুর্নামেন্টটি শুধু এবারের জন্যই হবে। এজন্য টুর্নামেন্টটির সফল আয়োজন করতে বিসিবি সভাপতি নিজেই দায়িত্ব নিয়েছেন।

সর্বশেষ খবর