বুধবার, ৯ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

নভেম্বরে ঢাকায় আসছে মেসির আর্জেন্টিনা

ক্রীড়া প্রতিবেদক

দুবারের বিশ্ব চ্যাম্পিয়ন  আর্জেন্টিনা ফুটবল দল ঢাকায় আসছে। সঙ্গে আসছেন দলের বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসিও। আগামী বছর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী। মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ ফুটবল ফেডারেশনও ব্যাপক কর্মসূচি নিয়েছে। প্রীতিম্যাচ খেলতে আমন্ত্রণ জানানো হয়েছে আর্জেন্টিনা ও প্যারাগুয়েকে। সব কিছু ঠিক থাকলে আগামী ১৮ নভেম্বরে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রীতিম্যাচটি অনুষ্ঠিত হবে। গতকাল প্যারাগুয়ের ফুটবল ফেডারেশনের অফিসিয়াল টুইটার পেজেও ঢাকার ম্যাচের তারিখ উল্লেখ করা হয়েছে।

বাফুফে জ্যেষ্ঠ সহ-সভাপতি সালাম মুর্শেদী এমপি জানান, আমরা আর্জেন্টিনা ও প্যারাগুয়ের সঙ্গে আলাপ চালিয়ে যাচ্ছি। তারাও ইতিবাচক সাড়া দিয়েছে। তবে বেশকিছু শর্তও জুড়ে দিয়েছে। এর মধ্যে আর্থিক ও নিরাপত্তা বিষয়টি গুরুত্ব প্রাধান্য পেয়েছে। নিরাপত্তা কোনো ফ্যাক্টর নয়, আর্জেন্টিনা আগেও ঢাকায় খেলে গেছে, নিরাপত্তা ও ব্যবস্থাপনা নিয়ে তারা পুরোপুরি সন্তুষ্ট ছিল। এবার প্রয়োজনে নিরাপত্তা আরও জোরদার করা হবে। আর্থিক বিষয়টি নিয়ে আলোচনা প্রয়োজন রয়েছে। আর্জেন্টিনা ও প্যারাগুয়ে ঢাকা আসতে প্রস্তুত রয়েছে। আশা করি ২/৩ দিনের মধ্যে আমরা সবকিছুই মিডিয়ার সামনে তুলে ধরতে পারব।

মেসির নেতৃত্বে আর্জেন্টিনা ২০১১ সালে ঢাকায় এসেছিল। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রীতিম্যাচে তারা ৩-১ গোলে নাইজেরিয়াকে পরাজিত করেছিল। নিষেধাজ্ঞার কারণে মেসি জাতীয় দলের হয়ে মাঠে নামতে পারবেন না। তবে ঢাকায় ১৮ নভেম্বর ম্যাচের আগেই তার শাস্তির মেয়াদ শেষ হবে। অর্থাৎ আর্জেন্টিনা এলে মেসিরও আসার সম্ভাবনা বেশি। আগে শোনা গিয়েছিল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলও ঢাকা আসবে। তারা রাজি না হওয়ার কারণে প্যারাগুয়েকে বেছে নিয়েছে বাফুফে।

সর্বশেষ খবর