শুক্রবার, ১১ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

প্রথম দিনে বৃষ্টির হানা

প্রথম দিনে বৃষ্টির হানা

জাতীয় লিগের প্রথম দিনেই হানা দিয়েছে বৃষ্টি। টায়ার-১ খুলনা ও রংপুর বিভাগের মধ্যকার খেলা মাঠেই গড়ায়নি। আরেক ম্যাচে ফতুল্লায় রাজশাহী বিভাগের বিরুদ্ধে ঢাকা বিভাগ ৭ উইকেট হারিয়ে করেছে ১৪৩ রান। টায়ার-২ এর ম্যাচে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ঢাকা মেট্রোর বিরুদ্ধে চট্টগ্রাম বিভাগ ৩ উইকেটে করেছেন ১৪৭ রান। হাফ সেঞ্চুরি করেছেন সাদিকুল। রাজশাহীতে বরিশাল ও সিলেট বিভাগের ম্যাচ মাঠে গড়ায়নি।

 

তাইজুলের ৪ উইকেট

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে দুর্দান্ত বোলিং করেছেন তাইজুল ইসলাম। ঢাকা বিভাগের বিরুদ্ধে রাজশাহী বিভাগের এই স্পিনার প্রথম দিনেই ৪ উইকেট নিয়েছেন। দারুণ বোলিং করেছেন পেসার শফিউল ইসলাম সুহাসও। ৪০ রানে ৩ উইকেট নিয়েছেন তিনি। শফিউল-তাইজুলের দাপুটে বোলিংয়ের দিনে ঢাকা বিভাগ ১৪৩ রান করতেই হারিয়েছে ৭ উইকেট। প্রথম দিনে খেলা হয়েছে মাত্র ৫১.৫ ওভার। ঢাকার হয়ে হাফ সেঞ্চুরি করেছেন ওপেনার রনি তালুকদার। ১১৪ বলে তিনি করেছেন ৬৩ রান। এছাড়া জয়রাজ শেখ করেছেন ৩৫ রান। প্রথম দিনেই ম্যাচে দাপট দেখিয়েছে রাজশাহী বিভাগ। বৃষ্টির কারণে ঢাকা-রাজশাহীর ম্যাচটি শুরু হয়েছিল ৩ ঘণ্টা ২০ মিনিট পরে।

 

তামিমের হতাশাজনক শুরু

বিশ্বকাপে ভালো করতে পারেননি জাতীয় দলের ওপেনার তামিম ইকবাল। তার নেতৃত্বে শ্রীলঙ্কায় হোয়াইটওয়াশ হয় বাংলাদেশ। তামিম নিজেও সুবিধা করতে পারেননি। এরপর ঘরের মাঠে আফগানিস্তানের বিরুদ্ধে একমাত্র টেস্টে ছিলেন না তিনি। বিশ্রামে থাকায় খেলেন না ত্রিদেশীয় টি-২০ সিরিজেও। গতকাল ঢাকা মেট্রোর বিরুদ্ধে চট্টগ্রাম বিভাগের হয়ে খেলতে নামের ড্যাসিং ওপেনার। কিন্তু বিরতির শুরুটা মোটেও ভালো হয়নি তামিমের। প্রথম দিনে মাত্র ৩০ রানেই আউট হয়ে যান। তবে গতকাল শুরুটা দারুণ ছিল তার। আত্মবিশ্বাসের সঙ্গে ব্যাটিংও করেছিলেন। বাউন্ডারি দিয়ে রানের খাতা খোলেন। তবে প্রথম সেশনে খেলেছেন খুবই সাবধানতার সঙ্গে। লাঞ্চের আগে খেলেছিলেন ২৬ রানের ইনিংস। কিন্তু বিরতির পর উইকেটে বেশিক্ষণ থাকতে পারেননি। মাহমুদুল্লাহ বলে কট অ্যান্ড বোল্ড হয়ে যান।

 

উজ্জ্বল মাহমুদুল্লাহ

প্রথম দিনে দারুণ বোলিং করেছেন মাহমুদুল্লাহ রিয়াদ। ঢাকা মেট্রোর হয়ে চট্টগ্রাম বিভাগের বিরুদ্ধে ১৮ ওভার বোলিং করে ৪০ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। মাহমুদুল্লাহর দাপুটে দিনে সুবিধা করতে পারেনি তার দল মেট্রো। বৃষ্টিবিঘিœত ম্যাচে ৫১ ওভারে প্রতিপক্ষ চট্টগ্রামের মাত্র তিন উইকেট শিকার করতে পেরেছে। তিন উইকেটই মাহমুদুল্লাহর।

 

সংক্ষিপ্ত স্কোর

ঢাকা বিভাগ- রাজশাহী বিভাগ

ঢাকা বিভাগ ১ম ইনিংস: ৫১.৫ ওভারে ১৪৩/৭ (মজিদ ১০, রনি ৬৩, জয়রাজ ৩৫, রকিবুল ৮, শুভাগত ১, তাইবুর ১২*, শাকিল ৩, শাহাদাত ০, নাজমুল ০*; শফিউল ১৭-২-৪০-৩, শফিকুল ৮-১-২৪-০, তাইজুল ২০.৫-৪-৫৫-৪, রেজা ৬-১-১৫-০)

চট্টগ্রাম-ঢাকা মেট্রো

চট্টগ্রাম ১ম ইনিংস: ৫১ ওভারে ১৪৭/৩ (তামিম ৩০, সাদিকুর ৫১, পিনাক ৩০*, মুমিনুল ১১, তাসামুল ১৭*; শহিদুল ১০-০-৩৭-০, মেহরাব ৭-২-২১-০, সৈকত ৪-১-১৮-০, মাহমুদুল্লাহ ১৮-৫-৪০-৩, সানি ১২-৪-২৫-০)

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর