শুক্রবার, ১১ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

শেষ বলে ‘এ’ দলকে জেতালেন সাঞ্জামুল

ক্রীড়া প্রতিবেদক

জিততে শেষ ওভারে বাংলাদেশ ‘এ’ দলের দরকার ছিল ৯ রান। প্রথম ও দ্বিতীয় বলে দুটি সিঙ্গেল নেন এবাদত হোসেন ও সাঞ্জামুল । তৃতীয় বলে বাউন্ডারি মেরে দলকে জয়ের কাছে নিয়ে যান এবাদত। তিন বলে দরকার তখন ৩ রান। চতুর্থ বলে এক রান নেওয়ার পরের বলে শ্রীলঙ্কান ‘এ’ দলের বোলার মেন্ডিস ওয়াইড করেন। চার বলে ৮ রান সংগৃহীত হওয়ায় দুই দলের স্কোর সমান হয়ে যায়। মিথুন বাহিনী হারবে না এমন সমীকরণে শেষ দুই বলে দরকার তখন ২ রান। পঞ্চম বলে মেন্ডিসের বলে সাজঘরে ফিরেন এবাদত। তার বিদায়ে জমে উঠে ম্যাচ। জিততে ‘এ’ দলের দরকার এক রান এবং হাতে এক উইকেট। জয়ের অতি জরুরি রানটি নেন সাঞ্জামুল। ওই রানেই শেষ বলে ১ উইকেটের নাটকীয় জয় পায় মোহাম্মদ মিথুনের বাংলাদেশ ‘এ’। তিন ম্যাচ ওয়ানডে সিরিজ এখন ১-১ সমতায়। প্রথম ম্যাচ স্বাগতিক শ্রীলঙ্কা ‘এ’ দল জিতেছিল। কলম্বোয় সিরিজের দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাট করে স্বাগতিক ‘এ’ দল সংগ্রহ করে ৯ উইকেটে ২২৬ রান। দলটির পক্ষে কামিন্দু মেন্ডিস সর্বোচ্চ ৬১ ও প্রিয়াম পেরেরা ৫২ রান করেন। মেন্ডিস ইনিংসটি খেলেন ৬৭ বলে ৬ চার ও এক ছক্কায়। পেরেরার ইনিংসটি সাজানো ছিল ৫২ বলে ২ চার ও এক ছক্কায়। টাইগারদের ‘এ’ দলের পক্ষে আবু হায়দার রাহী, এবাদত হোসেন ও সাঞ্জামুল ইসলাম। একটি করে উইকেট নেন আফিফ হোসেন ধ্রুব, আবু জায়েদ রাহী ও সাইফ হাসান। ২২৭ রানের টার্গেটে খেলতে নেমে দলীয় ১৫ রানে সাজঘরে ফিরেন ওপেনার সাইফ। এরপর দ্বিতীয় উইকেট জুটিতে ৫৯ রান যোগ করেন মোহাম্মদ নাইম ও ‘নাজমুল হোসেন শান্ত। নাইম ৬৮ রানের ইনিংস খেলেন ৫৯ বলে ৯ চারে।

জিততে দলের দরকার এক রান এবং হাতে এক উইকেট। জয়ের অতি জরুরি রানটি নেন সাঞ্জামুল। ওই রানেই শেষ বলে ১ উইকেটের নাটকীয় জয় পায় মোহাম্মদ মিথুনের বাংলাদেশ

শেষ দিকে দলকে জয়ের বন্দরে নিয়ে যান মিথুন ৫২ রানের অধিনায়কোচিত ইনিংস খেলে। তার ইনিংসে ছিল ৩টি চার ও একটি ছক্কা। স্বাগতিকদের পক্ষে ৩টি উইকেট নেন কামিন্দু মেন্ডিস।

 

সংক্ষিপ্ত স্কোর

শ্রীলঙ্কা : ২২৬/৯, ৫০ ওভার (ইগালাগামাগে ২৩, কামিন্দু মেন্ডিস ৬১, পেরেরা ৫২, কারুণারত্নে ২৫। রাহী ২/৪২, এবাদত ২/৪৬, সাঞ্জামুল ২/৪৩)।

বাংলাদেশ : ২২৭/৯, ৫০ ওভার (নাইম ৬৮, মিথুন ৫২, নুরুল ২৫, আফিফ ২৪। মেন্ডিস ৩/৪০)।

ফল : বাংলাদেশ ‘এ’ ১ উইকেটে জয়ী

সর্বশেষ খবর