শনিবার, ১২ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

সানির ৬ উইকেট

জাতীয় লিগ

ক্রীড়া প্রতিবেদক

সানির ৬ উইকেট

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে কাল তাসামুল হক ও আরাফাত সানির মধ্যে লড়াইটা বেশ জমে উঠেছিল। সকাল থেকেই চট্টগ্রামের হয়ে উইকেটের এক প্রান্ত আগলে রেখেছিলেন তাসামুল। কিন্তু আরেক প্রান্ত থেকে একের পর উইকেট তুলে নিচ্ছিলেন প্রতিপক্ষ ঢাকা মেট্রোর স্পিনার আরাফাত সানি। শেষ পর্যন্ত লড়াইয়ে সানির কাছে হার মানতেই হলো তাসামুলকে। প্রায় সারা দিন ব্যাটিং করার পরও শেষ বিকালে ৯০ রানে আউট হন তিনি। আর তাসামুলকে আউট করেই ৬ উইকেট তুলে নেন সানি। আগের দিন ৩ উইকেটই নিয়েছিলেন মাহমুদুল্লাহ রিয়াদ। কিন্তু গতকাল সানি একাই দেখিয়েছেন দাপট। প্রথম দিনে রানের পাহাড় গড়ার ইঙ্গিত দিয়েও কাল ২৯০ রানে অলআউট হয়ে যায় চট্টগ্রাম। শেষ বিকালে ব্যাট করতে নেমে ২৪ ওভারে ২ উইকেট হারিয়ে ৬৬ রান করেছে মেট্রো। শেখ আবু নাসের স্টেডিয়ামে স্বাগতিক খুলনার বিরুদ্ধে দ্বিতীয় দিন শেষে ৫ উইকেট হারিয়ে ১৬৯ রান করেছে রংপুর। ৪৮ রান করেছেন নাঈম ইসলাম। ৪০ রানে অপরাজিত তানবীর হায়দার। ২টি করে উইকেট নিয়েছেন খুলনার দুই বোলার আল-আমীন ও আবদুর রাজ্জাক। গতকাল খেলা হয়েছে মোট ৭২ ওভার।

তাইজুল ইসলাম ও শফিউল ইসলামের দুর্দান্ত বোলিংয়ে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ঢাকা বিভাগকে ২৪০ রানে আটকে দিয়েছে রাজশাহী। ৮৮ রানের হার না মানা ইনিংস খেলেছেন তাইবুর রহমান। এ ছাড়া ৬৩ রান করেছেন ওপেনার রনি তালুকদার। তাইজুল ৪ উইকেট নিয়েছেন। শফিউলের শিকার ৩টি।

এ ছাড়া ২ উইকেট নিয়েছেন ফরহাদ রেজা। রাজশাহী তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ১৭৩ রান করতেই হারিয়েছে ৬ উইকেট। সর্বোচ্চ ৭৫ রান করেছেন মুশফিকুর রহিম। এ ছাড়া ৫৭ রান এসেছে অধিনায়ক জহুরুল ইসলাম অমির ব্যাট থেকে।

রাজশাহীর শহীদ কামারুজ্জামান স্টেডিয়ামে গতকাল খেলা হয়েছে মাত্র ৩১ ওভার। প্রথমে ব্যাট করতে নেমে সিলেট বিভাগ ৩ উইকেট হারিয়ে করেছে ৬৮ রান। ১৩ রানে ২ উইকেট নিয়েছেন কামরুল ইসলাম রাব্বি। প্রথম দিনে এই ম্যাচে কোনো বলই মাঠে গড়ায়নি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর