রবিবার, ২০ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা
আল-আমিন ৪/১৭

বিধ্বংসী

বোলারদের ক্যারিশম্যাটিক বোলিংয়ে দ্বিতীয় ইনিংসে মাত্র ১৭০ রানেই গুটিয়ে গেছে রাজশাহীর ইনিংস। জয়ই দেখছে খুলনা বিভাগ

ক্রীড়া প্রতিবেদক

বিধ্বংসী

তিন বছর পর দলে ফিরেছেন আল-আমিন হোসেন। এই সুখবরে যেন আরও ঝলসে ওঠেন এই পেসার। গতকাল জাতীয় লিগে রাজশাহীর বিরুদ্ধে মাত্র ১৭ রানে নিয়েছেন ৪ উইকেট। তার বোলিং ফিগার ৯-১-১৭-৪। দুর্দান্ত বোলিং করেছেন মুস্তাফিজুর রহমানও। দ্য ফিজ ৮ ওভার বোলিং করে ১৮ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। ৪ উইকেট নিয়েছে আবদুর রাজ্জাকও। ৩ বোলারের ক্যারিশম্যাটিক বোলিংয়ে মাত্র ১৭০ রানেই গুটিয়ে গেছে রাজশাহীর ইনিংস। নাজমুল হাসান শান্ত ৫৭ এবং মুশফিকুর রহিম করেছেন ৪৪ রান। রাজশাহীর আর কোনো ব্যাটসম্যান সুবিধা করতে পারেননি। প্রথম ইনিংসে ২৬১ রান করেছিল উত্তরাঞ্চলের দলটি। খুলনা তাদের প্রথম ইনিংসে করেছিল ৩০৯। দ্বিতীয় ইনিংসে ১২৩ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১ উইকেটে করেছে ১৫ রান। জয় দেখতে পাচ্ছে খুলনা। শেষ দিনে দরকার আর মাত্র ১০৮ রান। হাতে রয়েছে ৯ উইকেট।

চট্টগ্রামে ঢাকা বিভাগকে ভালোই জবাব দিচ্ছে রংপুর বিভাগ। সাইফ হাসানের ডাবল সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৫৫৬ রান করেছিল ঢাকা। তৃতীয় দিন শেষে রংপুর ৫ উইকেট হারিয়ে করেছে ৩৩৪ রান। সেঞ্চুরি করেছেন ওপেনার লিটন কুমার দাস ও নাঈম ইসলাম। লিটন ১২২ রান করে আউট হলেও ১২৪ রানে অপরাজিত রয়েছেন নাঈম। হাফ সেঞ্চুরি করেছেন তানভীর হায়দারও। খুলনার প্রথম ইনিংসের চেয়ে এখনো তারা ২২২ রানে পিছিয়ে। ড্র-র দিকেই এগিয়ে যাচ্ছে ম্যাচটি।

খুলনায় বরিশাল বিভাগকে ২১৬ রানেই আটকে দিয়েছে চট্টগ্রাম বিভাগ। ৬২ রানে ৪ উইকেট নিয়েছেন নাঈম হাসান। জাতীয় দলের এই তারকা ২৮.৩ ওভার বোলিং করে ১০টি মেডেনও নিয়েছেন। দুর্দান্ত বোলিং করেছেন মিনহাজুল আফ্রিদি, মেহেদী হাসান রানা ও নোমান চৌধুরীও। তিন বোলারই দুটি করে উইকেট নিয়েছেন। প্রথম ইনিংসে ৩৫৬ রান করার পর দ্বিতীয় ইনিংসে তারা ১ উইকেট হারিয়ে করেছে ৫০ রান। চট্টগ্রামের লিড ১৯০ রান।

মাহমুদউল্লাহ রিয়াদের দুর্দান্ত ব্যাটিংয়ে ঢাকা মেট্রো তাদের দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট হারিয়ে করেছেন ২২৫ রান। প্রথম ইনিংসে তারা করেছিল ২৪৬। সেঞ্চুরি থেকে মাত্র ৫ রান দূরে রয়েছেন মাহমুদউল্লাহ। মেট্রোর লিড এখন ১৫২ রান।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর