শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২৩ অক্টোবর, ২০১৯ ২৩:২৪

এমবাপ্পের হ্যাটট্রিক কষ্টের জয় রিয়ালের

ক্রীড়া ডেস্ক

এমবাপ্পের হ্যাটট্রিক কষ্টের জয় রিয়ালের

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বড় জয় পেয়েছে। ররুজের মাঠে ররুজকে হারিয়েছে ৫-০ গোলে। বিজয়ী দলের কিলিয়ান এমবাপ্পে হ্যাটট্রিক ও ইকার্দি জোড়া গোল করেন। সাত মিনিটেই আচমকা আক্রমণে এগিয়ে যায় পিএসজি। নিজেদের ডিবক্সের সামনে থেকে উঁচু করে কোনাকুনি শটে ডান প্রান্ত থেকে বল বাড়ান অধিনায়ক চিয়াগো সিলভা। সেখান থেকেই বল পেয়ে নিখুঁত শটে জাল স্পর্শ করেন ইকার্দি। বিরতির পর দুই মিনিটের ব্যবধানে দুই গোল হজম করে ম্যাচ থেকে ছিটকে যায় স্বাগতিকরা। বদলি হিসেবে খেলতে নেমে ম্যাচের চেহারা পুরোপুরি পাল্টে দেয় এমবাপ্পে। ৫২ মিনিটে এরিক-মাক্সিস চুনো মেটিংকে বসিয়ে ফরাসি এই তারকা মাঠে নামার পর ৯ মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করেন। দুই মিনিট পর ইকার্দি আবারও জালে বল পাঠান। ৭৯ মিনিটে ডি মারিয়ার ফ্লু বল পেয়ে ডান পায়ের শটে নিজের দ্বিতীয় গোল করেন এমবাপ্পে। কিছুক্ষণ বাদেই তার হ্যাটট্রিক পূরণ হয়। ২০০৮ সালের পর চ্যাম্পিয়ন্স লিগে বদলি নেমে এটাই কারও প্রথম হ্যাটট্রিক। তিন ম্যাচে পুরো ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে পিএসজি।

পিএসজি গোল উৎসবে মাতলেও গ্রুপে অপর ম্যাচে রিয়াল মাদ্রিদ ঘাম ঝরানো জয় পেয়েছে। মঙ্গলবার রাতে তুরস্কের মাঠে ১-০ গোলে তারা হারিয়েছে গালাসাসাকে।

মূল্যবান গোলটি করেন ররুস। লা-লিগায় আগের ম্যাচে হেরে যায় জিদানের শিষ্যরা। চ্যাম্পিয়ন্স লিগেও আগেই দুই ম্যাচে হতাশায় মাঠ ছাড়ে। তাই দুর্বল প্রতিপক্ষ হলেও ম্যাচ নিয়ে দুশ্চিন্তায় ছিলেন রিয়াল সমর্থকরা। কিন্তু রিয়ালকে বাঁচিয়ে দেন টনিররুস। এদেন আজারের ক্যাটব্যাকে বল পেয়ে বুলেট গতির শটে বাকি কাজটি সারেন জার্মান এই মিড ফিল্ডার। তিন ম্যাচে ৪ পয়েন্ট গ্রুপে দ্বিতীয় স্থানে উঠে এসেছে রিয়াল।

 


আপনার মন্তব্য