রবিবার, ২৭ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

লড়াই করে হার রুমানাদের

ক্রীড়া প্রতিবেদক

দারুণ ক্রিকেট খেলেও পাকিস্তান সফরের প্রথম ম্যাচে হেরে গেছে বাংলাদেশ মহিলা ক্রিকেট দল। তিন ম্যাচ টি-২০ সিরিজ খেলতে সালমা, জাহানারা, রুমানারা এখন পাকিস্তানে।

গতকাল লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে ১৪ রানে হারলেও ব্যাট-বলে সমানতালে লড়েছে সালমাবাহিনী। ম্যাচে অলরাউন্ড পারফরম্যান্স করেছেন রুমানা। ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরি করলেও

জেতাতে পারেননি দলকে। রুমানার অলরাউন্ডিং পারফরম্যান্সের পাশাপাশি দারুণ বোলিং করেছেন জাহানারা আলমও। রুমানা আহমেদ খেলেন ৫০ রানের ইনিংস এবং জাহানারা নেন ৪ উইকেট। আগামীকাল একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় টি-২০ খেলবে দুই দল।

লাহোরে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেটে ১২৬ রান করে স্বাগতিক পাকিস্তান। দলটির পক্ষে সর্বোচ্চ ৩৪ রান করেন অধিনায়ক বিসমাহ মারুফ। ২৯ বলের ইনিংসটিতে ছিল ৫টি চার। ৩৩ রান করেন উমাইমা সোহেল। ২১ রানে অপরাজিত ছিলেন ইমাম জাভেদ। মিডিয়াম পেসার জাহানারা ৪ ওভারের স্পেলে ১৭ রানের খরচে নেন ৪ উইকেট। তাকে যোগ্য সাহচর্য দেন পান্না ঘোষ, লতা ম-ল ও রুমানা একটি করে উইকেট নিয়ে। খরুচে বোলিং করেন অধিনায়ক সালমা খাতুন। ৩ ওভারের স্পেলে রান দেন ৩৯। ১২৭ রানের টার্গেটে খেলতে নেমে ৬ রানে হারায় দুই ওপেনার। সেখান থেকে দলকে একাই টেনে নিয়ে যান রুমানা। ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি তুলে সাজঘরে ফিরেন ৫০ রানের ঝকমকে ইনিংস খেলে। ৩০ বলের আগ্রাসী ইনিংসটিতে ছিল ৫টি চার ও ২টি ছক্কা। ইনিংসের ১৯ নম্বর ওভারে রুমানা ২৩ রান নেন বিসমাহর বোলিংয়ে। তার আক্রমণাত্মক ব্যাটিংয়ে জয়ের জন্য শেষ ওভারে দরকার ছিল ১৮ রান। কিন্তু লতা ও সালমা ৩ রানের বেশি নিতে পারেননি। স্বাগতিকদের পক্ষে আনাম আমিন নেন ২ উইকেট।           

সংক্ষিপ্ত স্কোর :

পাকিস্তান : ১২৬/৭, ২০ ওভার (বিসমাহ ৩৪, উমাইমা ৩৩, ইরাম ২১, সিদরা নাওয়াজ ১৬*। জাহানারা ৪/১৭, পান্না ১/২৪, লতা ১/১৯, খাদিজাতুল কুবরা ০/১৩, সালমা ০/৩৯, রুমানা ১/১৪)।

বাংলাদেশ : ১১২/৭, ২০ ওভার (শামীমা ৪, আয়েশা ১, সানজিদা ১৪, নিগার ১৭, রুমানা ৫০, ফারজানা ৯, জাহানারা ০, সালমা ৪*, লতা ১*। ডায়ানা ১/২২, আনাম ২/১৩, আলিয়া ১/১২, সাদিয়া ১/১৬, কাইনাত ১/১৭, বিসমাহ ১/২৬)

ফল : পাকিস্তান ১৪ রানে জয়ী।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর