রবিবার, ২৭ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

বিজয়ের সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক

বিজয়ের সেঞ্চুরি

জাতীয় দলে নিয়মিত নন। কিন্তু দারুণ প্রতিভাবান ক্রিকেটার এনামুল হক বিজয়। পারফরম্যান্সে উঠা নামা থাকে বলেই জাতীয় দলে নিয়মিত হতে পারছেন না। তারপরও ঘরোয়া ক্রিকেটের অন্যতম পারফরমার এনামুল। প্রথম শ্রেণির ক্রিকেটে খেলেন খুলনা বিভাগের হয়ে। গতকাল কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এনামুল সেঞ্চুরি করেছেন ঢাকার বিপক্ষে। ১১২ রান করে আহত হয়ে সাজঘরে ফিরেন এনামুল। তার সেঞ্চুরিতে প্রথম দিন খুলনার সংগ্রহ ৬ উইকেটে ২৯০ রান। হাফসেঞ্চুরি করেছেন বর্ষিয়ান ক্রিকেটার তুষার ইমরানও।

আগের রাউন্ডে লেগ স্পিনার না খেলানোয় ঢাকা ও রংপুরের কোচ বহিষ্কৃৃত হয়েছেন। গতকাল রাজশাহীর বিপক্ষে দুর্দান্ত বোলিং করেছেন তরুণ লেগ স্পিনার রিশাদ আজিম। ৫ উইকেট নিয়েছেন রিশাদ। ব্যর্থ হয়েছেন আরেক লেগ স্পিনার জুবায়ের হোসেন লিখন। বিরূপ আবহাওয়ার জন্য সেকেন্ড টায়ারে বরিশাল-ঢাকা মেট্রোপলিটন এবং চট্টগ্রাম-সিলেট ম্যাচ মাঠেই গড়ায়নি।

কক্সবাজারে প্রথমে ব্যাট করে খুলনার সংগ্রহ ৯১ ওভারে ৬ উইকেটে ২৯৬। এনামুল ১১২ রানের ইনিংস খেলেন ২০৫ বলে ৯ চার ও ৫ ছক্কায়। তুষারের ৫৫ রানের ইনিংসটি সাজানো ১২৪ বলে ৬ চারে। মোহাম্মদ মিথুন ৪৫ রান করেন। ২টি করে উইকেট নেন সুমন ও তাইবুর পারভেজ। কক্সবাজারে আরেক ম্যাচে প্রথম দিনেই ২০১ রানে গুটিয়ে যায় রাজশাহী। রাজশাহীকে গুটিয়ে দেন লেগ স্পিনার রিশাদ আজিম ৫ উইকেট নিয়ে। তাকে সহযোগিতা করেন বাঁ হাতি স্পিনার সোহরাওয়ার্দী শুভ ২ উইকেট নিয়ে। জবাবে ২ উইকেট হারিয়ে ৩২ রান করে রংপুর।    

সংক্ষিপ্ত স্কোর :

খুলনা-ঢাকা ম্যাচ :

খুলনা : প্রথম ইনিংস, ২৯০/৬, ৯১ ওভার (রবি ১০, এনামুল ১১২ অবসর, তুষার ইমরান ৫৫, মিথুন ৪৫, জিয়াউর ২৭, মিরাজ ৩০*। সুমন ২/৪১, শাকিল ১/৩৪, তাইবুর ২/৪০)।

রাজশাহী-রংপুর ম্যাচ :

রাজশাহী : প্রথম ইনিংস. ২০১/১০, ৭১.৪ ওভার (ফরহাদ ৬০, নাজমুল শান্ত ৩৪, মিজানুর রহমান ২৪। রিশাদ আজিম ৫/৫০, সোহরাওয়ার্দী শুভ ২/৩৭)।

রংপুর : প্রথম ইনিংস, ৩২/২, ১৬ ওভার ( মেহেদি মারুফ ১৯*। তাইজুল ১/৬, দেলোয়ার ১/১৪)।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর