সোমবার, ২৮ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

বদলি নেমেই নাসিরের হাফসেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক

বদলি নেমেই নাসিরের হাফসেঞ্চুরি

বৃষ্টিতে খেলা হয়নি রাজশাহী স্টেডিয়ামে। তাই গ্যালারিতেই টেনিস বলে ক্রিকেট খেলছেন

জাতীয় দল থেকে ছিটকে পড়েছেন অনেক দিন আগেই। ফর্মেও নেই। জাতীয় ক্রিকেট খেলছেন এখন রংপুরের হয়ে। প্রথম দুই রাউন্ডে রানের দেখা পাননি। শুধু তাই নয়, আম্পায়ারকে বাজে গালি দিয়ে নিষিদ্ধ হন এক ম্যাচ। নিষিদ্ধ হওয়ায় তৃতীয় রাউন্ড খেলার কথা ছিল না নাসিরের। কিন্তু সুযোগ পেয়েছেন হঠাৎ। লেগ স্পিনার রিশাদ হোসেনকে বিসিবি প্রস্তুতি ম্যাচের জন্য ডেকে পাঠানোয় সুযোগ পান জাতীয় দলের সাবেক খেলোয়াড়। সুযোগ পেয়েই হাফসেঞ্চুরি করে আলোয় চলে আসেন। রাজশাহীর বিপক্ষে রংপুরের হয়ে খেলতে নেমে অপরাজিত রয়েছেন ৫৫ রানে। তার এবং মেহেদি মারুফ ও নাইম ইসলামের হাফসেঞ্চুরিতে ৬ উইকেটে ২৬৩ রান তুলে এগিয়ে গেছে রাজশাহীর বিপক্ষে। এর আগে প্রথম ইনিংসে ২০১ রানে গুটিয়ে গিয়েছিল রাজশাহী। কক্সবাজারে দ্বিতীয় ভেন্যুতে রংপুরের বিপক্ষে ভালোই জবাব দিচ্ছে ঢাকা। রংপুরের ৩৭১ রানের জবাবে ২ উইকেটে ১৭৫ রান তুলে দিন পার করেছে ঢাকা। জোড়া হাফসেঞ্চুরি করেছেন রনি তালুকদার ও জয়রাজ শেখ। আগের রাউন্ডে ডাবল সেঞ্চুরি হাঁকানো সাইফ হাসান ব্যাট করছেন ২৬ রানে। বৃষ্টির জন্য দ্বিতীয়দিন খেলা হয়নি চট্টগ্রাম-সিলেট এবং ঢাকা মেট্রোপলিটন-বরিশাল ম্যাচ। কক্সবাজারে জাতীয় লিগের প্রথম স্তরের ম্যাচে গতকাল ২ উইকেটে ৩২ রান নিয়ে খেলতে নামে রংপুর। দিন শেষ করে নাসিরের অপরাজিত ৫৫ রানে। এর আগে মেহেদি মারুফ ৭৮ ও নাইম ইসলাম ৫৪ রান করেন। খুলনার বড় স্কোরের বিপক্ষে গতকাল দ্বিতীয় দিন ঢাকার ওপেনার রনি তালুকদার ৭৩ ও জয়রাজ শেখ ৫১ রান করেন।  

সংক্ষিপ্ত স্কোর :

খুলনা-ঢাকা ম্যাচ :

খুলনা : প্রথম ইনিংস : ৩৭১/১০, ১১১.১ ওভার ( এনামুল বিজয় ১১২ (অব.), তুষার ইমরান ৫৫, মিরাজ ৩০*, রাজ্জাক ৩২। সুমন ৩/৫১, শাকিল ১/৫৩, জুবায়ের ১/৬৮, শুভাগত ২/৫১, তাইবুর ৩/৪১)

ঢাকা : প্রথম ইনিংস, ১৭৫/২, ৫৫.৫ ওভার (রনি ৭৩, জয়রাজ ৫১, সাইফ ২৬*, রাকিবুল ২৪*। রুবেল ১/৪২, মইনুল ১/৩৭)।

রাজশাহী-রংপুর ম্যাচ :

রাজশাহী : প্রথম ইনিংস, ২০১/১০, ৭১.৪ ওভার ( ফরহাদ ৬০, নাজমুল  ৩৪। রিশাদ হোসেন ৫/৫০)।

রংপুর : প্রথম ইনিংস : ২৬৩/৬, ১০৭ ওভারে (মেহেদি মারুফ ৭৮, নাঈম ৫৪, আরিফুল ৪৭, নাসির ৫৫*, ধীমান ১৪*। দেলোয়ার ১/৪৫, তাইজুল ১/১২, ইফতেখার ২/৫৯ সাকলাইন ১/২০)।

সর্বশেষ খবর