মঙ্গলবার, ২৯ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

ঢাকায় সমরেশের সেই ক্লাব

ক্রীড়া প্রতিবেদক

ঢাকায় সমরেশের সেই ক্লাব

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রীতিম্যাচে সোনালী ও গ্রিনল্যান্ড ডুয়ার্সের ফুটবলার ও কর্মকর্তারা -বাংলাদেশ প্রতিদিন

ইস্টবেঙ্গল, মোহনবাগান বা ভারতের অন্য রাজ্যের মতো বিখ্যাত দল নয়। তবু জলপাইগুড়ির গ্রিনল্যান্ড ডুয়ার্স ব্যাটলল্যান্ড পশ্চিমবঙ্গের ক্রীড়াঙ্গনের আলোচিত নাম। এর বড় কারণ প্রখ্যাত কথা সাহিত্যিক সমরেশ মজুমদার। তার জন্মস্থান গোয়ের কাটায় অবস্থিত এই ক্লাব। শুধু তাই নয়, ২০০৩ সালে গ্রিনল্যান্ড প্রতিষ্ঠিত হওয়ার পেছনে বড় অবদান রাখেন বিখ্যাত এই সাহিত্যিক। বাংলাদেশ-ভারতের সেতুবন্ধন বাড়াতে প্রীতি ফুটবল ম্যাচে অংশ নিতে গ্রিনল্যান্ড এসেছে বাংলাদেশ সফরে।

লালমনিরহাট ও রংপুর ঘুরে গতকাল তারা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রীতিম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশের সাবেক ফুটবলারদের সংগঠন সোনালী অতীব ক্লাবের বিপক্ষে। ম্যাচে সফরকারীরা ২-৪ গোলে হেরে যায়।

ম্যাচ শুরুর আগে গ্রিনল্যান্ড ক্লাবের সাধারণ সম্পাদক কৃষ্ণকুমার দাশ বললেন, সমরেশ মজুমদারের অবদানের কথা। ‘সমরেশ দা আমাদের গর্ব। মূলত তারই উদ্যোগ ক্লাবটি প্রতিষ্ঠিত হয়। যদিও সমরেশ দা ক্লাবের কোনো পদে নেই। তবুও সার্বক্ষণিক খোঁজখবর রাখেন। এমনকি ক্লাবে বসে লেখালেখিও করেন। সামনেই আমাদের ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী। সেই অনুষ্ঠানে সমরেশ মজুমদারকে আজীবন সদস্যপদে সম্মানিত করব।’ উল্লেখ্য, কৃষ্ণকুমার ফুটবল ক্যারিয়ারে আইএফএ শিল্ড, ডুরান্তকাপ ও সন্তোষ ট্রফিও খেলেছেন বিভিন্ন দলের হয়ে। গতকালকের ম্যাচে সোনালি অতীত ৪-২ গোলে পরাজিত করে গ্রীনল্যান্ড ডুয়ার্সকে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর