মঙ্গলবার, ২৯ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

৫৩ বছরের অপেক্ষার অবসান

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

৫৩ বছরের অপেক্ষার অবসান

বৈরী আবহাওয়ার কারণে আউট ফিল্ড ভেজা থাকায় প্রথম দুই দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেন ম্যাচ রেফারি

অবশেষে দীর্ঘ ৫৩ বছরের অপেক্ষার অবসান হয়েছে বরিশালবাসীর। বরিশাল স্টেডিয়ামে গড়িয়েছে আন্তর্জাতিক ক্রিকেট। প্রচুর দর্শকের উপস্থিতিতে গতকাল দুপুর আড়াইটায় বাংলাদেশ ও শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের মধ্যকার ঐতিহাসিক চার দিনের আন্তর্জাতিক ম্যাচের তৃতীয় দিনে বল গড়ায় মাঠে।

বরিশাল স্টেডিয়ামে শ্রীলঙ্কা ও বাংলাদেশ যুব দলের চার দিনের ম্যাচের শুরু হওয়ার কথা ছিল গত শনিবার সকাল সাড়ে ৯টায়। কিন্তু বৈরী আবহাওয়ার কারণে আউট ফিল্ড ভেজা থাকায় প্রথম দুই দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেন ম্যাচ রেফারি। গতকাল তৃতীয় দিন সকাল থেকে দফায় দফায় মাঠ পরিদর্শন শেষে দুপুর ২টার পর খেলা শুরুর সিদ্ধান্ত নেন ম্যাচ রেফারি। দুপুর ২টায় শ্রীলঙ্কার অধিনায়ক নিপুন ধনঞ্জয়া এবং বাংলাদেশ অধিনায়ক অমিত হাসানকে নিয়ে টস করেন ম্যাচ রেফারি এ এস এম রকিবুল হাসান। শ্রীলঙ্কা টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়।

দুপুর সোয়া ২টায় দর্শকদের মুহুর্মুহু করতালির মধ্যে বহুল প্রত্যাশিত ম্যাচের উদ্বোধন করেন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ। এ সময় দুই দলের খেলোয়াড় ও কর্মকর্তাদের সঙ্গে পরিচিত হন এবং কুশল বিনিময় করেন সিটি মেয়র।

তৃতীয় দিন শেষে শ্রীলঙ্কা ৩৬ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৫৫ রান করে। এর মধ্যে অতিরিক্ত যোগ হয় ২৪ রান।

যদিও আলোর স্বল্পতার কারণে এদিন ১০ ওভার আগেই খেলা শেষ করেন আম্পায়াররা।

বাংলাদেশ দলের সফল বোলার আসাদুল্লা-হিল গালিব ৮ ওভারে ২৯ রান খরচায় ২ উইকেট শিকার করেন। তিনিই ম্যাচের প্রথম বল করে ইতিহাস রচনা করেন। এ ছাড়া নোমান চৌধুরী ৯ ওভারে ২টি মেডেনসহ ৫৫ রানে ১ উইকেট শিকার করেন। উইকেট না পেলেও বাংলাদেশ দলের বোলার সাইদুল ইসলাম প্রামাণিক ২ ওভারে ১টি মেডেনসহ ৩ রান খরচ করেন।

আজ শেষ দিন সকাল ৯টায় খেলা শুরু হবে বলে জানিয়েছেন ম্যাচ রেফারি রকিবুল হাসান। প্রথম দিনের খেলা দেখতে দুপুরের প্রখর রোদ উপেক্ষা করে মাঠে হাজির হন হাজার হাজার দর্শক। তারা পুরো গ্যালারি মাতিয়ে রাখেন।

খেলা শেষে স্টেডিয়াম থেকে বেরিয়ে যাওয়ার পথে বিভিন্ন বয়সের নারী-পুরুষ দর্শকরা বলেন, বরিশাল স্টেডিয়ামে প্রথম আন্তর্জাতিক ম্যাচের সাক্ষী হতে পেরে তারা গর্বিত। ঘরের মাঠে বিদেশি খেলোয়াড়দের খেলা দেখে সত্যিই তারা আনন্দিত। তারা আগামীতেও বরিশাল স্টেডিয়ামে বিপিএল এবং আন্তর্জাতিক টি-২০, ওয়ানডে ও টেস্ট ম্যাচ আয়োজনের দাবি জানিয়েছেন।

এদিকে বাংলাদেশ ও শ্রীলঙ্কা যুব দলের চার দিনের আন্তর্জাতিক ম্যাচের ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হতে পেরে আনন্দিত বরিশালের জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি এস এম অজিয়র রহমানও। এই ম্যাচ আয়োজনের সাফল্যে আগামীতে আরও বড় পরিসরের আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর