শিরোনাম
বুধবার, ৩০ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

দেশের ক্রিকেটের বড় ক্ষতি হলো

-------- সাবেক তিন অধিনায়ক

ক্রীড়া প্রতিবেদক

আগামী এক বছর সাকিব আল হাসানের ‘সার্ভিস’ পাবে না বাংলাদেশ। একে দেশের জন্য অনেক বড় ক্ষতি হিসেবে দেখছেন সাবেক তিন ক্রিকেটার মিনহাজুল আবেদীন নান্নু, আকরাম খান ও হাবিবুল বাশার।

আইসিসির দুর্নীতিবিরোধী আইনের তিনটি ধারা ভেঙে দুই বছর নিষিদ্ধ হয়েছেন সাকিব। তবে শুনানিতে সবকিছু মেনে নেওয়ায় এক বছরের স্থগিত নিষেধাজ্ঞা দিয়েছে আইসিসি। ফলে তার মাঠে ফিরতে ফিরতে ২০২০ সালের ২৯ অক্টোবর। তার নিষেধাজ্ঞায় হতাশ সাবেক ক্রিকেটাররা। গতকাল মিরপুরে সংবাদমাধ্যমকে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ‘সাকিবের নিষেধাজ্ঞা অবশ্যই দেশের অনেক বড় ক্ষতি। পুরো এক বছর আমরা আমাদের সেরা খেলোয়াড়কে পাব না। অবশ্যই খারাপ লাগার ব্যাপার।’ আইসিসি ট্রফিজয়ী অধিনায়ক ও বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খানের বক্তব্য, ‘আমার খুবই খারাপ লাগছে। অনেক দিন পর আমরা ভারত সফরে যাচ্ছি। কিন্তু সেখানে আমরা সাকিবকে পাচ্ছি না। এর চেয়ে হতাশাজনক আর কিছু হতে পারে না। আমরা সাকিবের পাশে আছি, সাকিব আমাদের কাছ থেকে সবসময় সহযোগিতা পাবে।’ সাবেক অধিনায়ক ও নির্বাচক হাবিবুল বাশারের বিশ্বাস সাকিব খুব শক্তভাবেই ফিরে আসবেন।

 তিনি বলেছেন, ‘সত্যিই হতাশাজনক। সাকিবকে পুরো এক বছর মিস করব। ও (সাকিব) চ্যাম্পিয়ন খেলোয়াড়, আশা করি ও শক্তভাবেই আমাদের মধ্যে ফিরে আসবে।’

সর্বশেষ খবর