বুধবার, ৬ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

খুলনার রুদ্ধশ্বাস জয়

ক্রীড়া প্রতিবেদক

খুলনার রুদ্ধশ্বাস জয়

ম্যাচের নায়ক হওয়ার কথা ছিল বর্ষীয়ান বাঁ হাতি স্পিনার আব্দুর রাজ্জাক রাজের। বয়স ৩৭। কিন্তু অসাধারণ বোলিং করেছেন খুলনার পক্ষে রংপুরের বিপক্ষে। দুই ইনিংসে উইকেট নিয়েছেন ১২টি। প্রথম ইনিংসে ৭টি এবং দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নেন। রাজ্জাকের ম্যাচটিতে খুলনা জিতেছে অতিকষ্টে ১ উইকেটে। মিরপুর স্টেডিয়ামে খুলনাকে ঘাম ঝরানো জয় পেতে প্রত্যয়ী ব্যাটিং করেন মেহেদি হাসান। অবশ্য রংপুরের বর্ষিয়ান বাঁ হাতি স্পিনার সোহরাওয়ার্দী শুভও দারুণ বোলিং করে উইকেট নেন ৬টি। খুলনার অসাধারণ জয়ের নায়ক মেহেদি হাসান প্রথম ইনিংসে ৮ নম্বরে ব্যাটিং করে অসাধারণ সেঞ্চুরি করেন। খেলেন ১১৯ রানের ইনিংস। দ্বিতীয় ইনিংসে ম্যাচ জেতাতে রান করেন ৫৬। বল হাতেও পিছিয়ে ছিলেন না মেহেদি। দুই ইনিংসে উইকেট নেন ৫টি।

কক্সবাজারে জাতীয় ক্রিকেটের আরেক ম্যাচে রাজশাহীকে ইনিংস ও ৪ রানে হারিয়েছে ঢাকা। প্রথম ইনিংসে তাইবুর পারভেজের ১০১,  ম্যাচসেরা শুভাগত হোমের ১০৪ ও নাদিফ চৌধুরীর ১০১ রানের উপর ৭ উইকেটে ৪৭৫ রান করে ইনিংস ঘোষণা করে ঢাকা। তার আগে রাজশাহীর প্রথম ইনিংস গুটিয়ে যায় ২৩০ রানে। ২৪৫ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে ২৪১ রানে অলআউট হয় রাজশাহী। ঢাকা ইনিংস ও ৪ রানে জিতে।          

 

সংক্ষিপ্ত স্কোর

ঢাকা-রাজশাহী

রাজশাহী : ১ম ইনিংস : ২৩০ ও ২য় ইনিংস : ২৪১/১০ (৯৭.২ ওভার) (জুনায়েদ ৪১, শান্ত ৫১, ফরহাদ ২৮, সাব্বির ৫৮;  নাজমুল ৩/৫৮,  সাইফ ২/১৫)।

ঢাকা: ১ম ইনিংস, ৪৭৫/৭ (ডি.), (তাইবুর  ১০২, শুভাগত ১০৪, নাদিফ ১০১; সাঞ্জামুল ৪/১৬২)। 

ফল : ঢাকা ইনিংস ও ৪ রানে জয়ী।

ম্যাচ সেরা : শুভাগত হোম (ঢাকা বিভাগ)।

 

রংপুর-খুলনা ম্যাচ

রংপুর : ১ম ইনিংস: ২২৪ ও

২য় ইনিংস : ২১১

খুলনা : ১ম ইনিংস ২৩৩ ও ২য় ইনিংস, ২০৩/৯, ৬২.৪ ওভার (মেহেদি ৫৬, জিয়াউর ৫৩; সোহরাওয়ার্দী ৬/৫৫, মাহমুদুল ২/১৩)।

ফল : খুলনা ১ উইকেটে জয়ী

ম্যাচসেরা : মেহেদি হাসান

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর