বুধবার, ৬ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

জিতলেই নকআউটে বায়ার্ন পিএসজি ম্যানসিটি

ক্রীড়া ডেস্ক

জিতলেই নকআউটে বায়ার্ন পিএসজি ম্যানসিটি

আগুয়েরো

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে নকআউট পর্ব নিশ্চিত করার ম্যাচ খেলতে নামছে ফেবারিট বায়ার্ন মিউনিখ, ম্যানচেস্টার সিটি এবং পিএসজি। আজ বি গ্রুপের ম্যাচে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ মুখোমুখি হচ্ছে গ্রিক ক্লাব অলিম্পিয়াকসের। এই ম্যাচে জিতলেই নকআউট পর্ব নিশ্চিত হবে তাদের। ব্যাভারিয়ানরা বি গ্রুপে প্রথম তিন ম্যাচেই জিতে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে। আজ জিতলে ১২ পয়েন্ট সংগ্রহ করবে তারা। সেক্ষেত্রে এই গ্রুপে কেবল টটেনহ্যামই ১২ পয়েন্ট সংগ্রহ করতে পারবে। এর অর্থ, পরের দুই ম্যাচ হারলেও অন্তত গ্রুপ রানার্সআপ হিসেবে নকআউট পর্ব খেলবে বায়ার্ন মিউনিখ। টটেনহ্যাম ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে। তাদের প্রতিপক্ষ আজ সার্বিয়ান ক্লাব রেড স্টার বেলগ্রেড।

এদিকে সি গ্রুপ থেকে আজ নকআউট পর্ব নিশ্চিত করতে পারে ম্যানচেস্টার সিটিও। তাদের প্রতিপক্ষ আজ ইতালিয়ান ক্লাব আটলান্টা। প্রথম তিন ম্যাচ জিতে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পেপ গার্ডিওলার শিষ্যরা। এই গ্রুপে ৪ পয়েন্ট করে সংগ্রহ করেছে ডাইনামো জাগরেব ও শাখতার ডনেস্ক। আজ ম্যানসিটি জিতলে তাদের পয়েন্ট হবে ১২। ম্যানসিটি ছাড়া এই গ্রুপেও কেবল একটি ক্লাবের পক্ষেই ১২ কিংবা তার বেশি পয়েন্ট সংগ্রহ করা সম্ভব। সেক্ষেত্রে ম্যানসিটি পরের দুই ম্যাচ হারলেও অন্তত রানার্সআপ হিসেবে নকআউট পর্বে খেলবে। এ গ্রুপ থেকে নকআউট পর্ব নিশ্চিত করতে পারে ফরাসি ক্লাব পিএসজি। তারা প্রথম তিন ম্যাচ জিতে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে। এই গ্রুপে ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে চ্যাম্পিয়ন্স লিগের সবচেয়ে বেশি শিরোপাজয়ী রিয়াল মাদ্রিদ। আজ বেলজিয়ান ক্লাব ব্রুগের মুখোমুখি হচ্ছে পিএসজি। জিতলেই ১২ পয়েন্ট নিয়ে নকআউট পর্ব নিশ্চিত হবে তাদের। রিয়াল মাদ্রিদ গ্যালাটাসারিকে হারালেই কেবল নকআউট পর্বের পথে টিকে থাকবে।

এদিকে আজ উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে মাঠে নামছে ক্রিস্টিয়ানো রোনালদোর দল জুভেন্টাস। তাদের প্রতিপক্ষ রুশ ক্লাব লুকোমোটিভ মস্কো। ডি গ্রুপে ৭ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষে আছে জুভেন্টাস। সমান পয়েন্ট নিয়ে দুইয়ে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ। দিয়েগো সিমিওনের শিষ্যরা আজ মুখোমুখি হচ্ছে জার্মান ক্লাব বায়ার লেভারকুজেনের। জুভেন্টাস ও অ্যাটলেটিকো মাদ্রিদ দুই ক্লাবই আজ জিতলে নকআউট পর্ব নিশ্চিত করবে।

সর্বশেষ খবর