Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ৮ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৭ নভেম্বর, ২০১৯ ২৩:১২

ঘরের মাঠে দুর্বার রিয়াল মাদ্রিদ

নকআউটে বায়ার্ন জুভেন্টাস পিএসজি

ক্রীড়া ডেস্ক

ঘরের মাঠে দুর্বার রিয়াল মাদ্রিদ
হ্যাটট্রিক করেছেন রডরিগো। বেনজামার জোড়া গোল। রিয়াল মাদ্রিদ জয় পেয়েছে ৬-০ গোলের বড় ব্যবধানে। গোলের পর দুই তারকার উদযাপন -এএফপি

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে নকআউট পর্ব নিশ্চিত করেছে ফেবারিট জুভেন্টাস, বায়ার্ন মিউনিখ এবং পিএসজি। গত বুধবার তিন দলই জয় পেয়েছে। দীর্ঘদিন পর গোল উৎসব করেছে রিয়াল মাদ্রিদ। তবে ড্র করায় নকআউটের জন্য অপেক্ষা বাড়ল ম্যানচেস্টার সিটির।

বুধবার রাতে ক্রিস্টিয়ানো রোনালদোর দল জুভেন্টাস ২-১ গোলে হারিয়েছে রুশ ক্লাব লুকোমোটিভ মস্কোকে। জুভেন্টাসের পক্ষে দুটি গোল করেন রামসি ও ডগলাস কস্তা। এ জয়ে ৪ পয়েন্ট ৭ পয়েন্ট সংগ্রহ করে ডি গ্রুপ থেকে নকআউট পর্ব নিশ্চিত করেছে ওল্ড লেডিরা। এই গ্রুপে অ্যাটলেটিকো মাদ্রিদ ৭ পয়েন্ট নিয়ে অবস্থান করছে দুই নম্বরে। তারা জার্মান ক্লাব বায়ার লেভারকুজেনের কাছে ২-১ গোলে হেরেছে বুধবার। অবশ্য হাতে দুই ম্যাচ আছে। এর মধ্যে একটা জিতলেই নকআউট পর্ব নিশ্চিত হবে অ্যাটলেটিকোর।

এদিকে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ ২-০ গোলে হারিয়েছে গ্রিক ক্লাব অলিম্পিয়কসকে। বায়ার্নের পক্ষে গোল দুটি করেন লিওয়ান্দোভস্কি এবং পেরিসিচ। এ জয়ে ব্যভারিয়ানরা বি গ্রুপে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে নকআউট পর্ব নিশ্চিত করেছে। পরের দুই ম্যাচ হারলেও আর কোনো ভয় নেই বায়ার্নের। এই গ্রুপে টটেনহ্যাম ৪-০ গোলে হারিয়েছে রেড স্টার বেলগ্রেডকে। গতবারের রানার্সআপরাও নকআউট পর্বের পথ পরিষ্কার রাখল। এ গ্রুপ থেকে পিএসজিও নকআউট পর্ব নিশ্চিত করেছে। তারা গত বুধবার ১-০ গোলে হারিয়েছে বেলজিয়ান ক্লাব ব্রুগকে। এ জয়ে ১২ পয়েন্ট সংগ্রহ করেছে তারা। এই গ্রুপে রিয়াল মাদ্রিদ ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে তুর্কি ক্লাব গ্যালাটাসারিকে। রিয়াল মাদ্রিদের পক্ষে হ্যাটট্রিক করেছেন রডরিগো। তিনি ৪, ৭ ও ৯২ মিনিটে তিনটি গোল করেন। এছাড়াও বেনজেমা দুটি এবং রামোস একটি গোল করেন। এ গ্রুপে ৭ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রিয়াল। নকআউট পর্ব নিশ্চিত করার জন্য আরও একটা ম্যাচ জেতা প্রয়োজন লস ব্ল্যাঙ্কোসদের।

এদিকে অন্য ফেবারিটরা জিতলেও ইতালিয়ান ক্লাব আটলান্টার সঙ্গে ১-১ গোলে ড্র করেছে পেপ গার্ডিওলার দল ম্যানচেস্টার সিটি। এর ফলে ৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকলেও নকআউট পর্বের জন্য আরও অন্তত একটা ম্যাচ জেতা প্রয়োজন তাদের।


আপনার মন্তব্য