Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : রবিবার, ১০ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৯ নভেম্বর, ২০১৯ ২৩:৫১

বাংলা টাইগার্সের মরু জয়ের মিশন

৮টি দল ‘আবুধাবি টি-১০’ ক্রিকেট টুর্নামেন্টে অংশ নিচ্ছে

মুহাম্মদ সেলিম, চট্টগ্রাম

বাংলা টাইগার্সের মরু জয়ের মিশন

সংযুক্ত আরব আমিরাতের মরুর বুকে বাংলার কেতন উড়াতে প্রস্তুত ‘বাংলা টাইগার্স’। আমিরাতের আবুধাবিতে শুরু হতে যাওয়া ক্রিকেটের নতুন ফর্মুলা ‘টি-টেন’ টুর্নামেন্টে এবারই প্রথম বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে চট্টগ্রামের এফএমসি গ্রুপের মালিকানাধীন ‘বাংলা টাইগার্স’। টুর্নামেন্টে বাজিমাত করে চাটগার এ দল চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যেই মরুর বুকে উড়াল দিচ্ছে।

বাংলা টাইগার্সের ‘কো-ওনার’ ও ক্রীড়া সংগঠক সিরাজউদ্দিন মোহাম্মদ আলমগীর বলেন, ‘আমরা মরুর বুকে লাল-সবুজের পতাকা উড়াতে চাই। টুর্নামেন্টে আমাদের লক্ষ্য চ্যাম্পিয়ন হওয়া। তাই দেশি-বিদেশি ক্রিকেটারদের নিয়ে শক্তিশালী দল গঠন করা হয়েছে। শুধু তাই নয়, দলের কোচিং টিমও সাজানো হয়েছে তারকা ক্রিকেটারদের সমন্বয়ে।’

আগামী ১৪ নভেম্বর সংযুক্ত আরব আমিরাতে আবুধাবিতে শুরু হতে যাচ্ছে ক্রিকেটের নতুন সংস্করণ টি-১০-এর তৃতীয় আসর। টুর্নামেন্টের এ আসরে বাংলাদেশের প্রথম দল হিসেবে অংশ নিচ্ছে বাংলা টাইগার্স। বাংলাদেশ, ভারত, পাকিস্তান এবং স্বাগতিক আরব আমিরাতের ৮টি দল ‘আবুধাবি টি-১০’ ক্রিকেট টুর্নামেন্টে অংশ নিচ্ছে। তরুণ ও অভিজ্ঞ একটি দল নিয়ে টি-১০ যুদ্ধে নামছে বাংলা টাইগার্স। দলে রয়েছে দেশি-বিদেশি সব তারকা ক্রিকেটারের সমাহার। দলের কা ারি করা হয়েছে লংকান লিজেন্ড অলরাউন্ডার থিসারা পেরেরাকে। রয়েছেন বাংলাদেশের তারকা এনামুল হক বিজয়, ফরহাদ রেজার মতো ক্রিকেটার।

টি-১০ মাতাতে দলে রয়েছেন দক্ষিণ আফ্রিকার রিলে রুশো, নিউজিল্যান্ডের কলিন ইনগ্রাম, ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে ফ্লেচার, ইংল্যান্ডের লিয়াম প্লাঙ্কেট, দক্ষিণ আফ্রিকার রাবি ফ্রাইলিংক, আফগানিস্তনের কাইস আহমেদ, শ্রীলঙ্কার সিহান জয়সুরিয়ার মতো তারকারা। আছেন পাকিস্তানের হাসান খান, টম মরিচ, ডেভিড ওয়েইস এবং সিরাগ সুরির ক্রিকেটারা। সব মিলিয়ে অসাধারণ একটি টিম গঠন করেছে বাংলা টাইগার্স। ক্রিকেটারদের পাশাপাশি কোচিং স্টাফও সাজানো হয়েছে সাবেক তারকা সব ক্রিকেটারদের দিয়ে। দলের হেড কোচ হিসেবে আছেন বাংলাদেশ দলের হার্ডহিটার ব্যাটসম্যান আফতাব আহমেদ।


আপনার মন্তব্য