শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৪ নভেম্বর, ২০১৯ ২৩:৫৯

হংকংকে উড়িয়ে দিল সৌম্য-নাঈম জুটি

ক্রীড়া প্রতিবেদক

হংকংকে উড়িয়ে দিল সৌম্য-নাঈম জুটি

ভারতে দুর্দান্ত ব্যাটিং করেছেন মোহাম্মদ নাঈম শেখ। টি-২০ সিরিজে আলো ছড়ানো ব্যাটিং করে ২০ বছর বয়সী এখন তারকা ক্রিকেটার। ভারত থেকে নাঈমের সঙ্গে ফিরেছেন আরেক বাঁ হাতি ক্রিকেটার সৌম্য সরকার। দুজনেই খেলছেন বাংলাদেশ এমার্জিং দলে। আট জাতির এমার্জিং কাপ ক্রিকেটের সূচনা ম্যাচে আইসিসি সহযোগী দেশ হংকংকে গুঁড়িয়ে দিয়েছে দুই বাঁ হাতি। দুজনের জোড়া হাফসেঞ্চুরিতে ১৫৬ বল হাতে রেখে ৯ উইকেটের বড় জয় তুলে নিয়েছে বাংলাদেশ। দিনের অপরাপর খেলায় ভারত ৭ উইকেটে নেপালকে, পাকিস্তান ৮ উইকেটে  আফগানিস্তানকে হারায়। চমক দেখিয়েছে ওমান। মধ্যপ্রাচ্যের দলটি ৪ উইকেটে হারিয়েছে শ্রীলঙ্কাকে। আগামীকাল ‘বি’ গ্রুপে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ ভারতের বিপক্ষে। নেপাল খেলবে হংকংয়ের বিপক্ষে।      

বিকেএসপিতে প্রথমে ব্যাট করে সুমন খানের দুরন্ত বোলিং ও হাসান মাহমুদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৫০ ওভারে ৯ উইকেটে ১৬৪ রান করে হংকং। দ্বীপটির পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করেন হারুন শাহ। সুমন খান ১০ ওভারের স্পেলে ৩১ রানের খরচে নেন ৪ উইকেট। নিয়ন্ত্রিত বোলিং করেন হাসান। তার স্পেল ১০-৪-১৬-১। ১৬৫ রানের টার্গেটে খেলতে নেমে দুই ওপেনার নাঈম ও সৌম্য ১৫.২ ওভারে ৯৪ রান যোগ করে দলের জয় সহজ করে দেন। শেষ দিকে তিন ছক্কায় নাজমুল হোসেন শান্ত ম্যাচ শেষ করেন ২৪.১ ওভারে। নাঈম ৫২ রানের ইনিংস খেলে ৫২ বলে ৮ চারে। সৌম্য ৮৪ রানের হার না মানা ইনিংস খেলেন মাত্র ৭৪ বলে ৯ চার ও ৩ ছক্কায়। ভারত থেকে ফিরে এসে লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব খেললেও তিন ওভারের বেশি বল করতে পারেননি।

সংক্ষিপ্ত স্কোর:

হংকং ইমার্জিং : ১৬৪/৯, ৫০ ওভার (হারুন ৩৫, আইজাজ ২৫, কিঞ্চিত ২৪, ওয়াজিদ ১৭। হাসান ১/১৬, সুমন ৪/৩৩, মেহেদি ২/২৩, আফিফ ১/৪১)।

বাংলাদেশ ইমার্জিং : ১৬৮/১, ২৪.১ ওভার (নাঈম ৫২, সৌম্য ৮৪*, শান্ত ২২*। এহসান ১/৩৯)।

ফল : বাংলাদেশ ৯ উইকেটে জয়ী


আপনার মন্তব্য