সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা
ইউরো কাপ বাছাই

জার্মানি-নেদারল্যান্ডস চূড়ান্ত পর্বে

ক্রীড়া ডেস্ক

জার্মানি-নেদারল্যান্ডস চূড়ান্ত পর্বে

উয়েফা ইউরো কাপ বাছাইপর্বের বাধা অতিক্রম করল ফেবারিট জার্মানি। সি গ্রুপের ম্যাচে গত শনিবার জার্মানরা ৪-০ গোলে হারিয়েছে বেলারুশকে। জার্মানির পক্ষে দুটি গোল করেন টনি ক্রুজ। এছাড়াও একটি করে গোল করেন জিনটার ও গোরেজকা। সি গ্রুপ থেকে ইউরো কাপের চূড়ান্ত পর্ব নিশ্চিত করেছে নেদারল্যান্ডসও। তারা গত শনিবার নর্দার্ন আয়ারল্যান্ডের সঙ্গে গোল শূন্য ড্র করেছে। সি গ্রুপে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে জার্মানি। ১৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে নেদারল্যান্ডস।

এদিকে ইউরো কাপের চূড়ান্তপর্ব নিশ্চিত করেছে গত বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়াও। ই গ্রুপের ম্যাচে গত শনিবার তারা ৩-১ গোলে হারিয়েছে স্লোভাকিয়াকে। ভøাসিচ, পেটকোভিচ এবং পেরিসিচ একটি করে গোল করেন ক্রোয়েশিয়ার পক্ষে। এ জয়ে ১৭ পয়েন্ট নিয়ে ই গ্রুপের শীর্ষে আছেন লুকা মডরিচরা। গত শনিবার চূড়ান্তপর্ব নিশ্চিত করেছে অস্ট্রিয়াও। তারা ২-১ গোলে হারিয়েছে নর্থ মেসিডোনিয়াকে। এ জয়ে জি গ্রুপে ১৯ পয়েন্ট নিয়ে চূড়ান্তপর্ব নিশ্চিত করেছে তারা। এই গ্রুপ থেকে পোল্যান্ড আগেই চূড়ান্তপর্ব নিশ্চিত করেছে।

এদিকে গত শনিবার ইউরো বাছাইপর্বে জয় পেয়েছে ওয়েলস, স্লোভেনিয়া, পোল্যান্ড, স্কটল্যান্ড, বেলজিয়াম ও কাজাখস্তান। বেলজিয়াম ৪-১ গোলে হারিয়েছে রাশিয়াকে। বেলজিয়ামের পক্ষে ইডেন হ্যাজার্ড দুটি এবং থরগ্যান হ্যাজার্ড ও লুকাকো একটি করে গোল করেন। আগামী জুন-জুলাইয়ে ২৪ দল নিয়ে ইউরোপের ১২টি দেশের ১২টি

শহরে অনুষ্ঠিত হবে ইউরো কাপের চূড়ান্তপর্ব। এরই মধ্যে ১৬টি দল নিশ্চিত হয়েছে। বাকি আটটি দলও খুব দ্রুত নিশ্চিত হয়ে যাবে।

সর্বশেষ খবর