বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

কলকাতা মহারাজের অন্যরকম প্রস্তুতি

ক্রীড়া প্রতিবেদক, কলকাতা থেকে

কলকাতা মহারাজের অন্যরকম প্রস্তুতি

গতকাল ইডেন গার্ডেন পরিদর্শন করেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী -এএফপি

সৌরভ গাঙ্গুলী এখন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি। দায়িত্ব নিয়েই কলকাতা টেস্টকে গোলাপি বলে এবং দিবারাত্রির আয়োজনের সিদ্ধান্ত নেন। আগামীকাল শুরু হচ্ছে ঐতিহাসিক টেস্ট। গোলাপি বলে টেস্ট আয়োজন নিয়ে দারুণ আনন্দিত বিসিসিআই সভাপতি। মিডিয়াকে গাঙ্গুলী বলেন, ‘আমরা টেস্টটিকে সফল করতে চেষ্টার সর্বোচ্চটাই করব। বর্ণিল সব আয়োজন থাকবে।’ ঐতিহাসিক টেস্টটিকে স্মরণীয় করে রাখতে আমন্ত্রণ জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাস্ট্রমন্ত্রী অমিত শাহ, পশ্চিমবাংলার মুখ্যমন্ত্রীকে। এছাড়াও ভারতীয় ক্রিকেটের সভাপতি আমন্ত্রণ জানিয়েছেন ভারতের বিপক্ষে অভিষেক টেস্ট খেলা বাংলাদেশের সব ক্রিকেটারকে। গতকাল মিডিয়ার মুখোমুখিতে মহারাজ আরও বলেন, ‘প্রথম দিন শুধু ক্রিকেট আর সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। সেনাবাহিনীর প্যারাট্রুপার বিমান থেকে নেমে গোলাপি বল তুলে দিবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী, পশ্চিমবাংলার মুখ্যমন্ত্রী ও দুই অধিনায়ককে।’

বেল বাজিয়ে টেস্ট শুরু হবে। লাঞ্চের সময় শচিন, গাভাস্কার, কপিল, রাহুল, অনিল সবার উপস্থিতিতে একটা টকশো হবে। চা-বিরতির সময় গলফ কার্টে করে সাবেক অধিনায়করা মাঠ প্রদক্ষিণ করবেন। মিউজিক পারফরম্যান্স থাকবে।’ প্রথম দিনের খেলা শেষে রাতে সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। সেখানে গান গাইবেন বাংলাদেশের রুনা লায়লা, ভারতের জিৎ গাঙ্গুলী।

কলকাতা টেস্ট ঘিরে উত্তেজনায় ফুটছে নগরবাসী। প্রথম চারদিনের সব টিকিট বিক্রি হয়ে গেছে বলেন ভারতীয় বোর্ড সভাপতি, ‘আমি রোমাঞ্চিত। চারদিনের সব টিকিট বিক্রি হয়ে গেছে। শেষ কবে আমরা দেখেছি, কোনো  টেস্টে চার দিনের সব টিকিট বিক্রি হয়ে গেছে?’ টেস্টে দর্শক উপস্থিতির জন্য তিন ক্যাটাগরিতে টিকিট বিক্রয় হবে। মূল্য ধরা হয়েছে ৫০, ১০০ ও ১৫০ টাকা।

সর্বশেষ খবর