বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা
টি-১০ ক্রিকেট

সুপার লিগে টাইগার্সের উড়ন্ত সূচনা

মুহাম্মদ সেলিম, আবুধাবি থেকে

মরুর বুকে চলছে আন্দ্রে ফ্লেচার ঝড়। ক্যারিবিয়ান এ টর্নেডোতে উড়ে গেল স্থানীয় দল টিম আবুধাবি। ফ্লেচার ও রাইলি রুশোর পারফম্যান্সে বাংলা টাইগার্স  জয় পায় ২৭ রানে। সুপার লিগের প্রথম ম্যাচ জিতে উড়ান্ত সূচনা করেছে বাংলা টাইগার্স।

টসে হেরে ব্যাট করতে নেমে প্রথম ওভার থেকে আগ্রাসী ভূমিকায় অবতীর্ণ হন ফ্লেচার। আবুধাবির মঈন আলীর করা প্রথম ওভারে ১৮ রান পুরো দিনের বার্তা দেন। পরবর্তীতে মার্চেন্ট ডি ল্যাঞ্জ, হ্যারি গার্নিয়াদের পাড়ার বোলারে নামিয়ে আনেন। চতুর্থ ওভারের প্রথম বলে যখন ফ্লেচার আউট হন তখন দলের ৪৫ যার মধ্যে ৪২ রানেই করেন এ ক্যারিবিয়ান। যা ছিল পাঁচ ছয় এবং দুই চার দিয়ে সাজানো।

এরপর বাকি কাজটা সারেন রাইলি রুশো কলিন ইনগ্রাম। তিন জনের ঝড়ে টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ সংগ্রহ  ১২৯ রান সংগ্রহ করেন। বাংলা টাইগার্সের বড় টার্গেট তাড়া করতে গিয়ে ভালোই সূচনা করেন আবুধাবির দুই ওপেনার আবিষ্কা ফার্নান্ডো ও লুক রাইট। ইনিংসের তৃতীয় ওভারে ডেভিড উইসের বলে কায়েস আহমেদকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন রাইট। এরপর ছদ্মপতন হয় লোকাল টিমের। মাঝে মঈন আলী, ওয়েনি ম্যাডসন, লুইস গ্রিগরি ও অ্যালেক্স ডেভিসরা নামের প্রতি সুবিচার করতে পারেননি। কায়েস আহমেদ ও থিসারা  পেরেরার তোপের মুখে পড়ে একে একে সাজঘরে ফেরেন আবুধাবির ব্যাটসম্যানরা। তবে একজন ছিলেন ব্যতিক্রম। সঙ্গীদের আসা-যাওয়া চললেও অপর প্রান্তে ব্যাট হাতে উইকেট আগলে রেখেছিলেন আবিষ্কা ফার্নান্ডো। কায়েসের বলে পেরেরাকে ক্যাচ দেওয়ার আগে ফার্নান্ডো ২১ বলে তুলে নেন ৫১ রান। যাতে ছিল পাঁচটি ছক্কা দিয়ে  সাজানো। ২৭ রানে টিম আবুধাবিকে হারিয়ে সুপার লিগে উড়ন্ত সূচনা পায় ‘আবুধাবি টি-১০ ক্রিকেট লিগে’ বাংলাদেশের একমাত্র দল বাংলা টাইগার্স। সঙ্গে সঙ্গে পুরো  শেখ জায়েদ স্টেডিয়াম মেতে ওঠে বাঘের গর্জনে। ‘বাংলাদেশ বাংলাদেশ’ চিৎকারে স্টেডিয়াম মুখরিত করে  তোলেন প্রবাসী বাঙালিরা।

 

সর্বশেষ খবর