শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

আফগানদের উড়িয়ে ফাইনালে বাংলাদেশ

ইমার্জিং এশিয়া কাপ

ক্রীড়া প্রতিবেদক

আফগানদের উড়িয়ে ফাইনালে বাংলাদেশ

সৌম্য সরকার ৬১ রান ও ৩ উইকেট

এসিসি ইমার্জিং এশিয়া কাপের সেমিফাইনালে আফগানিস্তানের যুবাদের উড়িয়ে দিয়ে ফাইনালে উঠে গেছে বাংলাদেশ ইমার্জিং দল। আগামীকাল শিরোপার লড়াইয়ে তারা মুখোমুখি হবে পাকিস্তানের।

আন্তর্জাতিক ম্যাচ হোক কিংবা অন্য যেকোনো পর্যায়ে, আফগানদের বিরুদ্ধে বাংলাদেশের লড়াইটা যেন সমানতালে এগিয়ে চলছে। সাম্প্রতিক সময়ে তো ক্রিকেট-ফুটবল দুই বিভাগেই হেরেছে বাংলাদেশ। কিন্তু সেই আফগানিস্তানকে এবার পাত্তাই দিল না বাংলাদেশ ইমার্জিং দল। ৭ উইকেটের বড় জয় শিরোপা কাছাকাছি পৌঁছে গেছে স্বাগতিকরা।

গতকাল মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বাংলাদেশের বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সে মাত্র ২২৮ রানেই আটকে যায় আফগানরা। লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ৬১ বল হাতে রেখেই জিতে যায় বাংলাদেশ। বল হাতে ৩ উইকেট ও ব্যাটিংয়ে ৫৯ বলে ৬১ রান করে ম্যাচের সেরা সৌম্য সরকার। ইমার্জিং এশিয়া কাপে খেলছেন অনূর্ধ্ব-২৩ দল। তবে ২৩-এর বেশি বয়সীয় চার ক্রিকেটার খেলার সুযোগ পাচ্ছেন। সে কারণেই সৌম্যকে সুযোগ দিয়েছেন নির্বাচকরা। নির্বাচকদের আস্থার প্রতিদানও দিয়ে চলেছেন এই তারকা। গ্রুপ পর্বে হংকংয়ের বিপক্ষে করেছিলেন ৭৪ বলে অপরাজিত ৮৪, ভারতের বিপক্ষে ২ উইকেট নেওয়ার পাশাপাশি ৬৮ বলে ৭৩।

গতকাল দারুণ বোলিং করেছেন হাসান মাহমুদ। তিনি ৪৮ রানে নিয়েছেন ৩ উইকেট। আর তানভীর ইসলাম ২ উইকেট নিয়েছেন ৩৩ রানে। আফগান ব্যাটসম্যান দারউইশ রসুলী। তিনি খেলেন ১১৪ রানের ইনিংস। আর বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে সৌম্য ছাড়াও হাফ সেঞ্চুরি করেছেন নাজমুল হোসেন শান্ত। তিনি খেলেছেন ৫৯ রানের ইনিংস।

সংক্ষিপ্ত স্কোর

আফগানিস্তান ইমার্জিং : ২২৮/৯ (৫০ ওভার) (রসুলী ১১৪, তারিক ৩৪, শাফাক ৩৩; হাসান ৩/৪৮, সৌম্য ৩/৫৮, তানভীর ২/৩৩)।

বাংলাদেশ ইমার্জিং :  ২২৯/৩ (৩৯.৫ ওভার)  (সৌম্য ৬১, শান্ত ৫৯, আফিফ ৪৫*, ইয়াসির ৩৮*; ওয়াসি ২/৪৬, ওমরজাই ১/৪০)।

ফল : বাংলাদেশ ইমার্জিং দল ৭ উইকেটে জয়ী। ম্যাচসেরা : সৌম্য সরকার

সর্বশেষ খবর